দ্য পিপল ডেস্কঃ ঋষভ পান্থ নয় প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় জার্সিতে উইকেটের পিছনে গ্লাফস হাতে দেখা যাবে বাংলার ঋদ্ধিমান সাহাকে। মঙ্গলবার ভাইজ্যাকে হওয়া প্রিম্যাচ কনফারেন্সে এমনটাই জানালেন অধিনায়ক বিরাট কোহলি।

 বেশ কয়েকটি সিরিজ ধরেই ব্যাটে রান পাচ্ছিলেন না পান্থ। বিশ্বকাপের পর ক্যারিবিয়ান শিবিরে ঋদ্ধির পরিবর্তে স্থান দেওয়া হয় তাঁকে। কিন্তু দলের প্রত্যাশা মতো পারফরমেন্স দিতে পারেননি দিল্লির ছেলে। এমনকি প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০ সিরিজেও ব্যর্থ হন তিনি।

 বিশ্বকাপের পর থেকে ধোনির উত্তরসূরী হিসেবে বাছাই করা হয়েছিল ঋষভকে। তাই ক্যারিবিয়ান শিবিরে তাঁকে বেশি সুযোগ দেওয়া হবে। এমনটাও জানিয়ে দিয়েছিলেন এম কে প্রসাদ অ্যান্ড কোম্পানি। একই সুর শোনা গিয়েছিল বিরাট ও রবি শাস্ত্রীর গলাতেও।  কিন্তু ক্রমাগত খারাপ পারফরমেন্সের পর তাঁকে সতর্ক করেছিলেন কোচ।

 আগামী বছরে টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে সুযোগ দেওয়া হলেও প্রত্যাশা পূরণে ব্যর্থ ঋষভ। তাঁর ব্যর্থতার বিষাদের সুর শোনা গেল কিং কোহলির গলায়। তাই টেস্ট দলে ঋষভের পরিবর্তে ফেরানো হল বাংলার ছেলেকে। এদিন বিরাট জানান, ঋদ্ধি পুরোপুরি সুস্থ ও ফিট। তাই আগামী দঃ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ঋষভের পরিবর্তে বাংলার ছেলেকে খেলানো হবে।

 এই টেস্ট সিরিজে দলে ফেরানো হবে দুই অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজাকে। ক্যারিবিয়ান সফরে অশ্বিনকে দলে না নেওয়ায় সমালোচিত হতে হয়েছিল কোহলিকে। এবার ফের ঘরের মাটিতে জাদেজা-অশ্বিন জুটিকে দিয়েই শুরু করবে ভারত।

  অন্যদিকে, প্রত্যাশা মতোই টেস্ট দলে ওপেনিং করবেন রোহিত শর্মা। সীমিত ওভারে দীর্ঘদিন ধরে ওপেনিং করে আসছেন তিনি। ২০১৩ পর ওপেনিংয়ের পর থেকেও একের পর রেকর্ড গড়েছেন হিট ম্যান শর্মা।  টেস্ট দলে সুযোগ পেয়েও রিজার্ভ বেঞ্চে বসতে হয়েছিল তাঁকে। সম্প্রতি লোকেশ রাহুলের অফ ফর্মের জন্য পরিবর্ত হিসেবে রোহিতকে ওপেনিংয়ে ব্যবহার করা হবে বলেছেন এম কে প্রসাদ। সেই মতোই টেস্ট দলে রাখা হয়েছে তাঁকে।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here