লঙ্কান জায়েন্টদের রুখতে কি পরিকল্পনা বেঙ্গল টাইগার্সের ?

0
31

দ্য পিপল ডেস্কঃ  ২০১৯ বিশ্বকাপ অভিযানের শুরুটা হয়েছে লজ্জাজনক হারের মধ্য দিয়ে। কিউয়িদের বিরুদ্ধে প্রথম ম্যাচে বড় হারের সম্মুখীন হয় শ্রীলঙ্কা ।

এরপর দ্বিতীয় ম্যাচে কামব্যাক করে আফগানদের বিপক্ষে ৩৪ রানে জয় ছিনিয়ে নেয় ’৯৬ বিশ্বকাপজয়ী দল ।

মঙ্গলবার ব্রিস্টলের মাটিতে লঙ্কানদের মুখোমুখি হতে চলেছে বাংলাদেশ। এবারের বিশ্বকাপের মঞ্চে প্রথম ম্যাচে প্রোটিয়াদের হারিয়ে চমক দিয়েছিল বেঙ্গল টাইগার্স।

তবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে যথাক্রমে কিউয়ি এবং ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে ফের ব্যাকফুটে চলে যায় শাকিবরা।

শ্রীলঙ্কা-বাংলাদেশ দলের অন্দরমহলঃ

বাংলাদেশঃ

প্রথম ম্যাচে জয়ের পর জোড়া ম্যাচে হারের কারণেই শ্রীলঙ্কার বিরুদ্ধে বদল হতে পারে বাংলাদেশের প্রথম একাদশে । মিডল অর্ডারে মহম্মদ মিঠুনের পরিবর্তে দলে ফিরতে পারেন লিটন দাস।

প্রথম তিনটি ম্যাচে হতাশাজনক পারফরমেন্সের জন্যই সরিয়ে দেওয়া হচ্ছে দল থেকে । পাশাপাশি আবহাওয়ার ওপর নজর রেখেই তিনজন পেসারকে খেলাতে পারেন অধিনায়ক মাসরাফে মোর্তাজা।

অন্যদিকে, ব্যাটিং ও বোলিংয়ে  শাকিব উল হাসানের চূড়ান্ত ফর্ম অনেকটাই স্বস্তির মধ্যে রাখবে বাংলাদেশ ড্রেসিংরুমকে।

শ্রীলঙ্কাঃ

তিনটে ম্যাচের মধ্যে দুটিতে মাঠে নেমেছে শ্রীলঙ্কা । তার মধ্যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরাজিত হয় । তবে, আফগানদের বিরুদ্ধে ম্যাচে জয় পায় মালিঙ্গারা । তবে দুই ম্যাচেই ব্যর্থ হয়েছে লঙ্কান ব্যাটসম্যানরা ।

প্রতিযোগিতায় যখন  অন্যান্য দল ৩০০ রানের দোরগোড়া হামেশাই পার করে ফেলছে । সেই স্থানে দাঁড়িয়ে ২৫০ গণ্ডি টপকাতে ব্যর্থ জয়সূর্য, সাঙ্গাকারার দল । রশিদদের বিরুদ্ধেও ২০১ রানে গুটিয়ে গিয়েছিল শ্রীলঙ্কার ইনিংস।

যদিও সেই ম্যাচে বোলারদের দক্ষতায় জয় পেয়েছিল তারা। কিন্তু ম্যাথিউস, পেরেরাদের ব্যাটিং ব্যর্থতা অনেকটাই দুশ্চিন্তার মধ্যে ফেলেছে শ্রীলঙ্কার ড্রেসিংরুমকে ।

সম্ভাব্য একাদশঃ

বাংলাদেশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, শাকিব উল হাসান, মুসফিকুর রহিম, লিটন দাস, মহমদুল্লাহ, মোসাদিক হোসেন, মাসরাফে মোর্তাজা, মেহেদি হাসান, রুবেল হুসেন এবং মুসতাফিজুর রহমান।

শ্রীলঙ্কাঃদিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, লাহিরু থিরিমান্নে, কুশম মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনঞ্জয় ডি সিলভা, থিসারা পেরেরা, জিবন মেন্ডিস, ইসুরু উদানা, সুরাঙ্গা লকমাল এবং লাসিথ মালিঙ্গা ।      

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here