দ্য পিপল ডেস্ক: সত্তরের দশকের পর্দা কাঁপানো সুপারস্টার তিনি। তার অভিনয়ের জাদুতে মুগ্ধ গোটা বিশ্ব। তিনিই বলিউডের শাহেনশা। এখনও অভিনয় করে যাচ্ছেন একের পর এক ছবিতে। ছবির মূল চরিত্র হয়ে পাল্লা দিচ্ছেন শাহরুখ-আমির-সলমন খানদের মতো সুপারস্টারদের সঙ্গে। শুক্রবার অমিতাভ বচ্চন পা রাখলেন ৭৭ বছরে।

শুধু আজকের দিনটিই নয়, এই দিনটি ছাড়াও বছরের আরও একটি দিন তাঁর জন্মদিন পালন করা হয়। বছরে মোট ২বার বিগ-বি-র জন্মদিন সেলিব্রেট হয়। ১১ অক্টোবর অমিতাভ বচ্চনের জন্ম৷ অন্যদিকে ২ আগস্টেও জন্মদিন পালন করেন অমিতাভ৷ তবে কেন আরও একটি দিন জন্মদিন পালন করেন তিনি?

জানা গেছে, ১৯৮২ সালে ‘কুলি’ সিনেমার শুটিংয়ের সময়ে এক দুর্ঘটনা এসেছিল অমিতাভের জীবনে। কুলি ছবির একটি অ্যাকশন সিনের দৃশ্য করতে গিয়ে প্রচুর আঘাত পেয়েছিলেন তিনি। বাঁচার আশা প্রায় ছিল না বললেই চলে। মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে দীর্ঘদিন ধরে তাঁর চিকিৎসা করা হয়। একেবারে মৃত্যুর মুখ থেকে ফিরে এসে নতুন জীবন ফিরে পেয়েছিলেন বিগ-বি। সেখান থেকেই বিগ-বির শুরু হয় আবার নতুন করে পথ চলা। এই মারাত্মক দুর্ঘটনা থেকে প্রাণে বেঁচে যাওয়ার জন্য বছরে ২ আগস্ট দ্বিতীয়বার জন্মদিন পালন করেন।  

এই জন্যই তিনি বলিউডের সুপারস্টার। শুক্রবার বলিউড সুপারস্টার অমিতাভের ৭৭ বছরের জন্মদিন। বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা কোটি কোটি ভক্তের ভালোবাসা আর শ্রদ্ধায় ভরে যাচ্ছে নেটদুনিয়া। বিগ-বি-র  জন্মদিনের দিনটিকে আরও সুন্দর করে তুলতে তাঁর গুণমুগ্ধ ভক্তরা সোশাল মিডিয়ায় অমিতাভের নানা রকম ছবি আর স্ট্যাটাস দিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন তাঁর অনুরাগীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here