দ্য পিপল ডেস্কঃ ত্রিপুরার প্রাক্তন মন্ত্রী বাদল চৌধুরীকে ওপর পুলিশের অত্যাচারের প্রতিবাদে মিছিলের আয়োজন করে সিপিআই(এম)। মিছিলে যোগ দেওয়ায় সেদিন রাতেই রামনগরের গাঙ্গাইল এলাকার সংখ্যলঘু পরিবারের ওপর হামলা চালায় একদল দুষ্কৃতী। আহত হন সিপিআই(এম) কর্মীরা। শুক্রবার আহত দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে দেখা করতে তাঁদের বাড়িতে উপস্থিত হন প্রাক্তন মুখ্যমন্ত্রী মাণিক সরকার।

পরিবারের সদস্যদের তরফে জানানো হয়েছে বুধবার প্রাক্তন মন্ত্রী বাদল চৌধুরীর ওপর অমানবিক অত্যাচারের প্রতিবাদে মিছিলের আয়োজন করে সিপি(আই)এম। মিছিলে উপস্থিত ছিলেন ওই কর্মীরা। সেদিন রাতেই তাঁদের ওপর হামলা চালায় একদল দুষ্কৃতী। পরে পুলিশ এসে তাঁদেরকে রক্ষা করে বলে জানিয়েছেন সিপি(আই)এম সমর্থকরা।

ঘটনার পর থেকেই আতঙ্কিত পরিবারের সদস্যরা। পরিবারের দাবী, ৫০ বছরের বেশী সম্য ধরে এলাকায় বসবাস। এর আগে কখনও এই ঘটনার সম্মুখীন হতে হয়নি।

আরও পড়ুনঃ বাড়ছে জটিলতা, প্রাক্তন মন্ত্রীর জামিনের আবেদন খারিজ করল হাইকোর্ট

এদিন আহতদের সঙ্গে দেখা করার পর প্রাক্তন মুখ্যমন্ত্রী মাণিক সরকার জানিয়েছেন, রাজ্য জুড়ে এখন যা চলছে তা ঠিক নয়। গত বিধানসভা নির্বাচনের পর এলাকার একাধীক বাড়ীতে কয়েক দফায় আক্রমণ সঙ্ঘটিত হয়েছে এবং আক্রমণ সংঘটিত করা হচ্ছে বিশেষ করে সংখ্যালঘু মানুষদের বাড়িঘরে।

ঘটনায় আশংকা প্রকাশ করে প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, যদি দেশের সংখ্যালঘু অংশের মানুষদের নিরাপত্তা সুনিশ্চিত করা না যায় তবে দেশের সংবিধানের অন্যতম প্রধান একটি শর্তকেই মানা হচ্ছে না। যা অত্যন্ত নিন্দনীয় ব্যাপার। প্রাক্তন মুখ্যমন্ত্রীর অভিযোগ করেন পুলিশকে অভিযোগ জানালে তবেই তাঁরা আসে। কিন্তু ঘটনায় অভিযুক্ত দুষ্কৃতিদের গ্রেফতার করতে ব্যর্থ পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here