The People TV Digital Desk :

সকাল থেকেই আকাশের মুখভার। আজ থেকে পশ্চিমী ঝঞ্ঝার কারণে জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস মিলেছে আবহাওয়া দফতরের তরফে। কয়েকটি জেলায় শিলাবৃষ্টিও হবে ।
আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। এই কয়েকদিন তাপমাত্রা বেশিই থাকবে স্বাভাবিকের তুলনায় ।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ মঙ্গলবার পশ্চিমবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ জেলায়। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং মালদহ ও উত্তর-দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও শিলা বৃষ্টির পূর্বাভাস। তবে আজ কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কম। কলকাতাসহ রাজ্যজুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা বুধবার থেকে ।

এদিকে পশ্চিমী ঝঞ্ঝার কারণে রাজ্যে অনেকটাই কমে গিয়েছে শীত। দিন কয়েক আগে কলকাতায় যে সর্বনিম্ন তাপমাত্রা নেমে গিয়েছিল ১১ ডিগ্রির কাছাকাছি, তা বেড়ে কলকাতায় সর্বনিম্ন ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ি এখনই আর জাঁকিয়ে শীত এর সম্ভাবনা নেই। তাপমাত্রা স্বাভাবিকের ওপরেই থাকবে। তবে শুক্রবারের পর আকাশ পরিস্কার হতেই আবারও তাপমাত্রা কমবে।

এদিকে পশ্চিমবঙ্গের পাশাপাশি পার্শ্ববর্তী বিহার, ওড়িশা, ঝাড়খন্ড, সিকিম, ছত্তিশগড় প্রভৃতি জেলাতেও আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির দাপট কমার পর আবারও বিভিন্ন রাজ্যে শৈত্যপ্রবাহের দাপট ফেরত আসবে বলে জানিয়েছেন আবাহাওয়া দফতরের আধিকারিকরা।