দ্য পিপল ডেস্কঃ  ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বিভিন্ন সরকারি ও বেসরকারি অনুষ্ঠানে দাবি করেন যে রাজ্যে সুশাসন প্রতিষ্ঠা হচ্ছে। রাজ্যের সাধারণ জনগণ ক্রমশ শৃঙ্খলাপরায়নতার দিকে এগোচ্ছেন। যদিও বিরোধীরা তা মানতে রাজি নন।

আমাদের WHATSAPP গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন: Whatsapp

তবে মুখ্য়মন্ত্রীর এই দাবি যে যুক্তিযুক্ত তার প্রমাণ মিলল ত্রিপুরা পুলিশের দেওয়া তথ্যে। ত্রিপুরা পুলিশের দেওয়া তথ্য অনুসারে রাজ্যে গত বছরের তুলনায় এবছরের প্রথম ছয় মাসে অপরাধের ঘটনা অনেক কমেছে। 

যেখানে ২০১৮ সালের জুন মাস পর্যন্ত ত্রিপুরা রাজ্যে ডাকাতির ঘটনা ঘটেছিল ১০টি, চলতি বছর অর্থাত্ ২০১৯ এর জুন মাস পর্যন্ত তা কমে নেমে এসেছে ৬টিতে। ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল ২৫টি,  এবছর ঘটেছে ১২টি। সিঁধেল চুরির ঘটনা ঘটেছিল ২০৯টি, যা এবছর কমেছে দাঁড়িয়েছে ৮৪টিতে।

সাধারণ চুরির ঘটনা ঘটেছিল ৩৭১টি, এবছর তা কমে দাঁড়িয়েছে ২৫০টিতে। গত বছর প্রথম ছয় মাসে রাজ্য জুড়ে খুনের ঘটনা ঘটেছিল ১৩৭টি, তা এবছর কমে এসেছে ৬৭ তে। গত বছর জুন মাস পর্যন্ত গন্ডগোলের ঘটনা ঘটেছিল ২৫৫টি, এবছর তা কমে হয়েছে ৯৭টি।

গত বছরের জুন পর্যন্ত অপহরণের ঘটনা নথিভুক্ত হয়েছিল ১৬৬টি, এবছর তা কমে হয়েছে ৭৫টি। অন্যান্য অপরাধ সংক্রান্ত মামলা নথিভুক্ত হয়েছিল ৪২৭৬টি এবছর তা কমে হয়েছে ২০২৪ টি। 

ত্রিপুরা পুলিশের নিজস্ব ওয়েবসাইটে এই তথ্য দেওয়া হয়েছে। এই তথ্য প্রমাণ করে যে মুখ্যমন্ত্রী সুশাসনের দাবি বাস্তবসম্মত।