দ্য পিপল ডেস্কঃ  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নয়াদিল্লিতে বৈঠক করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

দেড় ঘন্টার বৈঠকে উঠে আসে বাংলাদেশ ও ত্রিপুরার অভ্যন্তরীণ একাধিক বিষয়। ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের যোগাযোগ ও বাণিজ্য সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হয়।

পাশাপাশি সরাসরি আগরতলা ও ঢাকার মধ্যে বিমান পরিষেবা চালু করার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ জানান ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁর এই অনুরোধে শেখ হাসিনা সম্মতিও প্রকাশ করেছেন এবং এই বিষয়ে দ্রুত পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন।

ত্রিপুরা থেকে বাংলাদেশে যাওয়া রবার ও বাঁশ সহ ১৪ টি বিভিন্ন পণ্য রপ্তানির উপর ছাড়েরও সম্মতি হয়েছে। উভয়ের মধ্যে আন্তঃরাষ্ট্র গাড়ি চলাচলের জন্য সাময়িক পারমিট সহ বিবিআইএন নম্বর প্রদানের বিষয়েও ইতিবাচক কথাবার্তা হয়।

শেখ হাসিনা জানিয়েছেন, ভারত-বাংলাদেশের মধ্যে আসন্ন বৈঠকে যে চুক্তিগুলি হবে তার মধ্যে আন্তঃরাষ্ট্র গাড়ি চলাচলের বিষয়টিও রয়েছে।

ত্রিপুরার সোনামুড়া আর বাংলাদেশের মধ্যে তৈরি হতে যাওয়া জলপথকে ‘আন্তর্জাতিক প্রটোকল রুট’ হিসাবে ঘোষণা করতেও রাজি বলে জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ফলপ্রসূ বলে নিজের টুইটার হ্যান্ডেলে উল্লেখ করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।    

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here