দ্য পিপল ডেস্কঃ আগামী ২০২০ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হেড কোচ হলেন সদ্য বিশ্বকাপজয়ী ইংল্যান্ড দলের কোচ ট্রেভর বেলিস । পাশাপাশি ব্যাটিং কোচ হিসেবে থাকবেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক ব্র্যান্ডন ম্যাকালাম । সাউথ আফ্রিকান তারকা অলরাউন্ডার জ্যাক কালিস ও অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান সাইমন কাটিচের পরিবর্তে আনা হয় এদের ।  

আমাদের WHATSAPP গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন: Whatsapp

গত মরশুমের পর থেকে নাইট দলের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নেন জ্যাক ক্যালিস ও সাইমন কাটিচ। এরপরই দুই প্রাক্তনী ম্যাকালাম ও ব্লিসের ওপরই ভরসা করবেন শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি।

২০১২ ও ২০১৪ আইপিএলে গৌতম গম্ভীরের অধিনায়কত্বে ট্রফি জিতেছিল কেকেআর । সেই দু’বারই কোচ হিসেবে দায়িত্বে ছিলেন বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিস । অন্যদিকে, আইপিএলের প্রথম ম্যাচে কেকেআর হয়ে ১৫৮ রানের ঐতিহাসিক ইনিংস খেলে ছিলেন প্রাক্তন কিউয়ি অধিনায়ক ব্র্যান্ডন ম্যাকালাম। এছাড়া কেকেআরের জার্সিতে মোট ৫টি মরশুমও খেলেছেন তিনি । তাঁর মধ্যে ২০০৯ সালে অধিনায়কত্ব করে নাইট দল ।

 সূত্র অনুযায়ী, সদ্য ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতালেও কোচ হিসেবে মেয়াদ বাড়াবে না ইসিবি। আগামী অ্যাসেজ সিরিজের পরই ছাড়তে হবে ইংলিশ দলের কোচের দায়িত্ব ।