দ্য পিপল ডেস্কঃ দেশের অর্থনীতি সুদৃঢ়। তিনটি বলিউড সিনেমায় একদিনে ১২০ কোটি টাকা আয় তার প্রমাণ। দেশের আর্থিক মন্দা নিয়ে মন্তব্য করে এবার বিতর্কের মুখে কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ।

বলিউড সিনেমার ব্যবসায়িক বিশেষজ্ঞ কোমল নেহতাকে সঙ্গে নিয়ে শনিবার একটি সাংবাদিক বৈঠক করেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ।

বৈঠকে মন্ত্রী মন্তব্য করেন, ২ অক্টোবর ৩ টি বলিউড সিনেমা মুক্তি পেয়েছে। গোটা দেশে প্রথম দিনেই টিকিট বিক্রি ১২০ কোটি ছাড়িয়ে গেছে। দেশের অর্থনীতি সুদৃঢ় এতেই বোঝা যাচ্ছে।

মন্ত্রীর এই মন্তব্যে শুরু হয়েছে বিতর্ক। দিন দুয়েক আগে ইন্টারন্যাশনাল মনিটরিং ফান্ড-এর নির্দেশক ক্রিস্টালিনা জর্জিভা জানান, সারা বিশ্ব জুড়ে আর্থিক মন্দা চলছে, যার প্রভাব সব থেকে বেশি পড়েছে ভারতে। আরও বেশ কিছু সময় ধরে এই অবস্থা জারি থাকবে বলে মত তাঁর।

উল্লেখ্য, দেশের একের এক বড় সংস্থা আর্থিক সমস্যা থেকে বাঁচতে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছে। বাড়ছে কাজ হারানো মানুষের সংখ্যা। সেইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দূরাবস্থা।

অর্থ বাঁচাতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে কেন্দ্রীয় সরকার। একাধিক ব্যাঙ্ক একত্র করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বার বার রেপো রেট কমিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। স্টেট ব্যাঙ্কও সুদের হার কমানোর সিদ্ধান্ত নিয়েছে। তারপরও অবস্থার বদল খুব একটা চোখে পড়ছে না।

আর্থিক মন্দা নিয়ে দেশজুড়ে সমালোচনার মুখে পড়ছে কেন্দ্রীয় সরকার। কিছুদিন আগেও কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনও মন্তব্য করেন, ওলা-উবরের মতো গাড়ি সংস্থার কারণে গাড়ি বাজারে ধস নেমেছে।

কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্যও প্রবল সমালোচনার মুখে পড়েছিল। সেই বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here