The people tv digital desk: মকর সংক্রান্তিতেও রাজ্যের আকাশের মুখ ভার৷ আজও বেশ কয়েকটি জেলায় বৃষ্টিও হতে পারে বলে হাওয়া অফিসের পূর্বাভাস। তবে পশ্চিমী ঝঞ্ঝার প্রকোপ কমতেই রাজ্যে কমতে শুরু করেছে বৃষ্টি। দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমেছে।

উপকূলীয় জেলাগুলোতে হালকা বৃষ্টি হলেও ধীরে ধীরে পরিস্কার হয়ে যাবে আকাশ। আর এরপরেও এই মরশুমে তার তৃতীয় ইনিংস শুরু করবে শীত। তবে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় আরও দু-একদিন চলবে বৃষ্টি।

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ অর্থাৎ শুক্রবার অবধি বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। তারপর আকাশ পরিষ্কার হবে। শনিবার থেকে মেঘমুক্ত হয়ে যাবে আকাশ। আর এর পরেই অর্থাৎ সপ্তাহ শেষ থেকেই শীতের দাপট বাড়বে রাজ্যে।

এদিকে, রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত রয়েছে। বরং কিছুটা বেড়েছে তাপমাত্রা। ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে ১৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা এই সময়ের স্বাভাবিক সর্বনিম্ন তাপমাত্রার থেকে ৪ ডিগ্রি বেশি। দিনের তাপমাত্রা অনেকটা কমে এখনও অপরিবর্তিত। শনিবার থেকে রাতের তাপমাত্রা নামবে বলেই খবর।

বর্তমান তাপমাত্রার থেকে ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত নামতে পারে বৃষ্টির পরবর্তী তাপমাত্রা। উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং বাদ দিয়ে বাদ বাকি জেলাতে আগামিকালের পর থেকে শুষ্ক আবহাওয়া থাকবে। উত্তরবঙ্গে রাতের তাপমাত্রা আগামীকাল থেকে দুই থেকে তিন ডিগ্রি কমবে।