The Prime Minister, Shri Narendra Modi paying homage at the mortal remains of Smt. Suvra Mukherjee, First Lady, at Rashtrapati Bhavan, in New Delhi on August 18, 2015.

দ্য পিপল ডেস্ক : না ফেরার দেশে চলে গিয়েছেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। টানা ২২ দিনের লড়াইয়ের পর অবশেষে হার মানতে হয়েছে তাঁকে।

সোমবার দিল্লির ক্যান্টনমেন্ট আর্মি রিসার্চ এন্ড রেফারেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন প্রণব মুখোপাধ্যায়।

মঙ্গলবার সকালে ১০ রাজাজি মার্গের বাড়িতে পৌঁছায় প্রণব বাবুর নশ্বর দেহ।

মঙ্গলবার সকালে এই প্রাক্তন রাষ্ট্রপতি কে শ্রদ্ধা জানান, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রাক্তন রাষ্ট্রপতি কে শ্রদ্ধা নিবেদন করেছেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত, সেনাপ্রধান এমএম নারাভানে, বায়ুসেনা প্রধান মার্শাল আরকেএস ভাদোরিয়া, লোকসভার স্পিকার ওম বিড়লা, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী,কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপিন আড্ডা ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

আগামী ৬ সেপ্টেম্বর পর্যন্ত জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে বলে জানা গিয়েছে।

সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত তাঁর নশ্বর দেহ শায়িত ছিল রাজাজি মার্গের বাসভবনে। কোভিড প্রটোকল মেনে এদিন সম্পন্ন হয় প্রাক্তন রাষ্ট্রপতি শেষকৃত্য।

গার্ড অফ অনার দেওয়া হয় তাঁকে। দিল্লির লোধী রোডের শ্মশানে সম্পন্ন হয় শেষকৃত্য।