দ্য পিপল ডেস্ক: ভারতীয় রাজনীতিতে আরও এক নক্ষত্রের পতন। চলে গেলেন প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাহ। মঙ্গলবার রাত সাড়ে ১১ টা নাগাদ দিল্লির এইমস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বর্ষীয়ান নেত্রীর আকস্মিক মৃত্যুতে সারা দেশ শোকাহত। তাঁর মৃত্যুর খবর শুনে গভীরভাবে দুঃখ প্রকাশ করেন ত্রিপুরার রাজ্যপাল রমেশ বৈশ্য, মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সহ আরও অনেকে।  

আমাদের WHATSAPP গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন: Whatsapp

এদিন টুইটারে তিনি জানান, “অত্যন্ত দুঃখজনক।নম্র হৃদয়ের ব্যক্তি এবং বাগ্মী, তথা ভারতবর্ষের রাজনীতির সর্বাপেক্ষা বৃহৎ নেত্রী সুসমা স্বরাজ জী আমাদের মাঝে আর নেই। তাঁর পরিবার এবং অনুগামীদের প্রতি আমার গভীর সমবেদনা জানাই। পাশাপাশি তাঁর আত্মার শান্তি কামনা করি”।

আরও এক টুইটে মুখ্যমন্ত্রী বিপ্লব দেব লেখেন, “আমার প্রিয় বড় বোন সুষমা স্বরাজজীর আকস্মিক পরলোক গমনে আমি গভীর শোকাহত। জাতি আজ তার এক মহান নেত্রীকে হারালো, যিনি ভারতের জনগনের অগ্রগতির জন্য নিজের জীবন উৎসর্গ করে ছিলেন। ওঁ শান্তি”।  

অন্যদিকে দিল্লিতে রয়েছেন ত্রিপুরা পশ্চিমের সাংসদ প্রতিমা ভৌমিক। তিনি জানান, তিনি নিজে গিয়ে সুষমা স্বরাজের প্রতি শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। তিনি আরও বলেন, এক মহান নেত্রীকে হারিয়েছে দেশ। সুষমা স্বরাজের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি। তাঁর মৃত্যু দেশের এক অপূরণীয় ক্ষতি বলেও মন্তব্য করেছেন সাংসদ।