বাংলাদেশে গা ঢাকা দিয়েছে শেখ শাজাহান!

0
40

দ্য পিপল ডেস্কঃ সন্দেশখালির ন্যাজাটকাণ্ডে মূল অভিযুক্ত শেখ শাজাহান বাংলাদেশে গা ঢাকা দিয়েছেন বলে অভিযোগ।

বিজেপি নেতৃত্বের দাবি, তৃণমূল নেতৃ্ত্বের নির্দেশেই বাংলাদেশে পালিয়ে গিয়েছেন শেখ শাজাহান।

তৃণমূল-বিজেপি সংঘর্ষে ন্যাজাটে দুই বিজেপি কর্মী সহ মোট তিনজনের মৃত্যু হয়। তার জেরে উত্তাল হয়ে ওঠে গোটা এলাকা। ওই ঘটনায় মূল অভিযুক্ত তৃণমূল নেতা শেখ শাজাহান।

নাম জড়িয়েছে বাবু মাস্টারেরও। ঘটনার পর থেকে শাজাহান গা ঢাকা দিয়েছে। গ্রেফতারি এড়াতে তিনি বাংলাদেশে চলে গিয়েছেন বলে অভিযোগ।

বাম জমানায় দাপিয়ে রাজনীতি করতেন শাজাহান। বামদুর্গে ধস নামলে রাতারাতি তিনি ভিড়ে যান তৃণমূলে। তাঁর ক্যারিশমা কাজে লাগাতে দেরি করেনি তৃণমূল।

দলীয় নেতৃত্বের প্রচ্ছন্ন প্রশ্রয়েই এলাকায় তিনি হয়ে ওঠেন বেতাজ বাদশা। তাঁর কথায় এলাকায় আজও বাঘে-গরুতে একঘাটে জল খায় বলে অভিযোগ।

শেখ শাজাহান যে এলাকায় নেই, আড়ালে তা স্বীকারও করছেন তৃণমূলের একাংশ।তবে তিনি কোথায় রয়েছেন, তা জানেন না তাঁরাও।

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বসিরহাট লোকসভা কেন্দ্রে জয়ী হন তৃণমূলের তারকা প্রার্থী নুসরত জাহান।দ্বিতীয় স্থানে চলে আসে বিজেপি।

বিজেপির এই উত্থানে চোখ কপালে ওঠার জোগাড় তৃণমূলের। ওয়াকিবহাল মহলের মতে, ক্ষমতার রাশ হাতছাড়া হওয়ার ভয় চেপে বসে দলীয় নেতৃত্বের বুকে।

তার জেরেই অশান্তি বলে মনে করছে রাজনৈতিক মহল।

তবে সন্দেশখালিতে যে বিজেপি কিছু করতে পারবে না, তা স্পষ্ট জানিয়ে দিয়েছেন তৃণমূল নেতৃত্ব।যদিও বিজেপির দাবি, এলাকায় তারা সংগঠন মজবুত করবে রাজনৈতিকভাবেই।

ন্যাজাটের ঘটনা রাজনৈতিক নয়, বলছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তাঁর দাবি, ভেড়ির দখলদারি নিয়েই অশান্তির সূত্রপাত। তা থেকেই সংঘর্ষ ।

প্রেস বিবৃতিতে সোমেন বলেন, সন্দেশখালির ঘটনা যত না বেশি রাজনীতির, তার চেয়ে বেশি জড়িত ব্যক্তি স্বার্থ।

ভেড়ি দখলের রাজনীতিকে আন্দোলনের নাম দেওয়া হচ্ছে।

নির্বাচন-উত্তর সংঘর্ষের জন্য প্রদেশ কংগ্রেস সভাপতি তৃণমূল-বিজেপি উভয় দলকেই দায়ী করেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here