বেঞ্চ গঠনের আবেদনও খারিজ, মহাবিপাকে রাজীব কুমার

0
88

দ্য পিপল ডেস্কঃ সারদাকাণ্ডে ফের পিছু হঠতে হল প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে। যার ফলে গ্রেফতারের সম্ভাবনার দিকে আর একধাপ এগিয়ে যেতে হল তাঁকে।

গত শুক্রবার রাজীব কুমারের উপর থেকে রক্ষাকবচ সরিয়ে নেয় শীর্ষ আদালত। সেই রক্ষাকবচের সময়সীমা বাড়াতে বেঞ্চ গঠনের আবেদন করা হয়েছিল, এদিন সেই আবেদনও খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। এর ফলে রাজীবের গ্রেফতারির সম্ভাবনা বাড়ল।

মঙ্গলবার বিচারপতি জানান, প্রয়োজনে রাজীব কুমারকে সিবিআই গ্রেফতার করতে পারবে এবং জেরা পর্ব চালিয়ে যেতে পারবে। সেই সঙ্গে সিবিআই তাঁর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে পারবে। এ ক্ষেত্রে সাতদিনের মধ্যে ফের অন্তর্বর্তী জামিনের আবেদন করতে পারবেন রাজীব কুমার।

আইনজীবীদের কর্মবিরতির জেরে আদালতের কাজকর্ম বন্ধ থাকায় সোমবার শীর্ষ আদালতে রাজীব কুমারের আইনজীবী রাজীব কুমারের রক্ষাকবচের সময়সীমা কিছুটা বাড়ানোর আবেদন করেন।  

জরুরি ভিত্তিতে এই আবেদনের শুনানির আরজি জানিয়েছিলেন রাজীব কুমারের আইনজীবী। তবে তা খারিজ করে দিয়েছেন শীর্ষ আদালতের প্রধান বিচারপতি।

সেই সঙ্গে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রি অফিস রাজীবের আইনজীবীকে জানিয়েছে, এ সপ্তাহে এই আবেদনের শুনানি তালিকাভুক্ত করা হয়নি।

আগামী শুক্রবার শেষ হচ্ছে রাজীব কুমারের রক্ষাকবচের মেয়াদ। শীর্ষ আদালতের নির্দেশ অনুযায়ী তার পর তাঁকে গ্রেফতার করে হেফাজতে নিয়ে জেরা করতে পারে সিবিআই। ফলে ফের চাপে পড়তে হল রাজীব কুমারকে।

রাজীব কুমারকে গ্রেফতার করা হতে পারে সেই শঙ্কায় কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন রাজীব কুমারের আইনজীবী।

কলকাতা হাইকোর্টে আইনজীবীদের কর্মবিরতি চলায় সেই আবেদনের প্রেক্ষিতে সুপ্রিম কোর্টে যাওয়ার নির্দেশ দেন হাইকোর্টের দুই বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় ও সঞ্জীব খান্না।

২৩ মে রাত ১২ টায় শেষ হচ্ছে রাজীব কুমারের গ্রেফতারি পরোয়ানার সময়। রক্ষাকবচের সময়সীমা না বাড়ায় গ্রেফতার হতে পারেন তিনি।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here