রাজ্যজুড়ে অশান্তি অব্যাহত, ভাটপাড়ায় মৃত ১

0
85

দ্য পিপল ডেস্কঃ ভোটের ফল প্রকাশ পেতে এখনও দেরি একদিন। কিন্তু তার আগেই উত্তেজনা ছড়িয়েছে একাধিক জায়গায়।

তার মধ্যে সব থেকে বেশি অশান্তির খবর মিলেছে ভাটপাড়া এলাকা থেকে। বুধবার সকালে বোমা বাঁধতে গিয়ে মৃত্যু হয়েছে ১ ব্যক্তির। গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে আরও ২ জন ।

এলাকায় টহল দিয়ে বোমা তৈরির সরঞ্জাম সহ ৫ জনকে গ্রেফতার করেছে ভাটপাড়া থানার পুলিশ । এলাকায় জারি হয়েছে ১৪৪ ধারা । একাধিক মহল্লায় বসানো হয়েছে পুলিস পিকেটিং । মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী থেকে কেন্দ্রীয় বাহিনী । চলছে রুটমার্চ ।

সাধারণ মানুষ ভয়ে একপ্রকার ঘরবন্দি হয়ে আছে। সাধারণ মানুষকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে দিতে সকাল থেকে পুলিশ বিভিন্ন এলাকায় টহলদারির পাশাপাশি মাইকিং করে পাশে থাকার ও প্রশাসনের উপর ভরসা রাখার ডাক দিচ্ছেন।  

বারাকপুর লোকসভা ভোটের পর ভাটপাড়া বিধানসভার পুনর্নির্বাচন,  ভোটের আগে থেকেই দফায় দফায় অশান্তির জেরে উত্তপ্ত হয়েছে ভাটপাড়া, কাঁকিনাড়া এলাকা। গোলাগুলি থেকে বোমাবাজি কোনও কিছুই বাদ যায়নি।

তবে শুধু ভাটপাড়া নয়, রাজ্যের একাধিক জেলায় অশান্তির ঘটনা ঘটছে। প্রত্যেক জায়গায় অভিযোগের আঙুল উঠেছে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে।

বারাকপুর লোকসভা কেন্দ্রের টিটাগড় থানা এলাকায় বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। যদিও এ নিয়ে টিটাগড় থানায় কোনও অভিযোগ দায়ের করা হয়নি।

অন্যদিকে বেলেঘাটায় এক বিজেপি সমর্থক পরিবারকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিপুদ্ধে। ভোটের আদের দিন থেকে ওই পরিবারকে ভোট দিতে না যাওয়ার জন্য হুমকি দেওয়া হয় বলে জানা গেছে। এমনকি বাড়ির সামনে হুমকি পোস্টার লাগানো হয়েছে বলে অভিযোগ। আতঙ্কিত পরিবার পুলিশের দ্বারস্থ হলে বাড়ির সামনে পুলিশ মোতায়েন করা হয়।

অন্যদিকে কোচবিহারের তুফানগঞ্জে বিজেপির দলীয় কার্যালয়ে ভাঙচুড় ও দলীয় পতাকা ছিঁড়ে ফেলার অভিযোগ করা হয়েছে। এক্ষেত্রেও আঙুল তৃণমূলের বিরুদ্ধে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here