মমতা পদত্যাগ করলেই মঙ্গল! কী বলছেন সংখ্যালঘুরা!

0
776

|| গৌতম ভট্টাচার্য ||

এনআরএস কাণ্ড নিয়ে এবার সরব হলেন সংখ্যালঘু সম্প্রদায়ের একাংশ।তাঁদের মতে, মঙ্গলবারই মুখ্যমন্ত্রী জুনিয়র চিকিৎসকদের সঙ্গে কথা বললে পরিস্থিতি এমন হত না।

রোগী মৃত্যুর জেরে ধুন্ধুমার হয় এনআরএসে। মৃতের পরিবারের তাণ্ডবের জেরে গুরুতর জখম হন পরিবহ মুখোপাধ্যায় নামে কর্তব্যরত এক হবু চিকিৎসক। এর পরেই দোষীদের শাস্তি সহ একাধিক দাবিতে সোচ্চার হন জুনিয়র চিকিৎসকরা।

মঙ্গলবার দিনভর আউটডোর পরিষেবা বন্ধ রেখে অবস্থান-বিক্ষোভে বসেন তাঁরা। দূর-দুরান্ত থেকে নিখরচার চিকিৎসা পরিষেবা পেতে আসা রোগী ও তাঁদের আত্মীয়-পরিজন হয়রান হন। পরিস্থিতি সামাল দিতে এনআরএসে আসেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তার পরে অচলাবস্থা তো কাটেইনি, উল্টে পরিস্থিতি আরও ঘোরালো হয়েছে। রাজ্যের প্রায় সব মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রতীকি ধর্মঘট পালন করেন জুনিয়র চিকিৎসকরা।

জুনিয়র ডাক্তাররা যখন আউটডোর পরিষেবা বন্ধ রেখে বিক্ষোভ প্রদর্শন করছেন, ঠিক তখনই ঘটা করে কলেজস্ট্রিটে বিদ্যাসাগরের মূর্তির আবরণ উন্মোচন করেন মুখ্যমন্ত্রী। যিনি আবার রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীও বটে। পরে বিদ্যাসাগরের মূর্তি নিয়ে পদাযাত্রা করে তিনি চলে যান বিদ্যাসাগর কলেজে, মূর্তি প্রতিস্থাপন করতে।

এতেই ক্ষুব্ধ রোগী ও তাঁদের আত্মীয়রা। তাঁদের প্রশ্ন, সমস্যা মেটাতে কেন একবার এনআরএসে গিয়ে জুনিয়র চিকিতসকদের সঙ্গে কথা বললেন না? তিনি একবার গেলেই যেখানে সমস্যার সমাধান হয়ে যেত, সেখানে তিনি নিজে গেলেন না কেন? সেই প্রশ্নও উঠেছে।

মমতা না যাওয়ায় ক্ষুব্ধ হবু চিকিতসকরাও। পর পর দুদিন আউটডোর পরিষেবা বন্ধ থাকায় রোগী ও তাঁদের আত্মীয়রা যে সমস্যায় পড়ছেন, তা মেনে নিয়েছেন তাঁরাও। তবে সরকারের টনক নড়াতে এছাড়া আর কীইবা করা যেত? প্রশ্ন বিক্ষোভকারীদের।

ঘটনার কড়া নিন্দা করেছেন বিজেপি নেতা কাশেম আলি। তিনি বলেন, মুখ্যমন্ত্রীর এখনই পদত্যাগ করা উচিত।তাঁর আমলে শিক্ষা-স্বাস্থ্য সবেরই মান তলানিতে এসে ঠেকেছে। ওঁর দলের গুন্ডারাই চিকিৎসকদের মারধর করেছেন।

তাঁর প্রশ্ন, যাঁরা দিনরাত এক করে মানুষের সেবা করেন, মুমূর্ষুকে বাঁচাতে প্রাণপাত করেন, তাঁদের গিয়ে মারছেন দিদির দলের গুন্ডারা! রাজ্যে তালিবানি শাসন চলছে বলেও মন্তব্য করেন কাশেম। তিনি বলেন, মুখ্যমন্ত্রী পদত্যাগ করলে আদতে মঙ্গল হবে গোটা রাজ্যেরই।মমতাকে এক্সপায়ারি মুখ্যমন্ত্রী বলেও কটাক্ষ করেন কাশেম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here