বেআইনি ১ কোটি নিয়ে ধৃত দিলীপ ঘোষের প্রাক্তন পিএ

0
62

দ্য পিপল ডেস্কঃ ফের বিতর্কে জড়াল রাজ্য বিজেপি। হিসেব বহির্ভূত প্রায় ১ কোটি নগদ টাকা সহ গ্রেফতার হল বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রাক্তন আপ্ত সহায়ক সহ ২ জন।

ধৃতদের নাম গৌতম চট্টোপাধ্যায় ও লক্ষ্মীকান্ত সাউ। গৌতমের বাড়ি বারাসাত ও লক্ষ্মীকান্তের বাড়ি দিল্লিতে।

রবিবার বিকেলে আসানসোল স্টেশনে  দুজন সন্দেহভাজন ব্যক্তিকে ঘুরতে দেখে জিআরপি জওয়ানরা৷ সন্দেহ হওয়ায় তাদের পিছু নেয় জিআরপি৷ স্টেশন চত্বর থেকেই দুজনকে আটক করে জিআরপি৷ পাওয়া যায় একটি ব্যাগ। ব্যাগটি বাজেয়াপ্ত করে দেখা যায়, তাতে বিপুল পরিমাণ টাকা৷

যার পরিমাণ ১ কোটি। ধৃতদের থেকে জানা যায়, ওই পরিমাণ টাকা  কলকাতায় আনা হচ্ছিল। তবে কোথা থেকে টাকা এল, কলকাতায় কোথায় যাওয়ার কথা ছিল তা জানা যায়নি। বিস্তারিত জানতে ধৃতদের ৪ দিনের জন্য হেফাজতে নিয়েছে পুলিশ।

তবে কলকাতায় নয়, রবিবার আসানসোল লাগোয়া দুই জেলা বাঁকুড়া ও পুরুলিয়ার ভোটে ওই টাকা ব্যবহারের জন্য নিয়ে যাওয়া হয়েছিল কিনা তা নিয়েও রয়েছে সন্দেহ। তবে তৃণমূলের দাবি, বিজেপি টাকা দিয়ে ভোট করার চেষ্টা চালাচ্ছে৷

তবে কলকাতায় আসন্ন সপ্তম দফা ভোটের কাজে সেই টাকা কাজে লাগানো হতো কি না তা নিয়ে উঠছে প্রশ্ন।  

গত শনিবার পিংলায় ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষের গাড়ি থেকে উদ্ধার হয় ১ লক্ষ ১৩ হাজার। তারপর এ রাজ্যের বিজেপির মুখ তথা রাজ্য সভাপতির আপ্তসহায়কের থেকে এত পরিমাণ টাকা বাজেয়াপ্ত হওয়ায় ফের একবার বড়সড় প্রশ্নের মুখে পড়তে হল রাজ্য বিজেপিকে। চাপে পড়তে হল দিলীপ ঘোষকেও।

যদিও বিজেপির দাবি, ধৃত ব্যক্তি নিজেকে দিলীপ ঘোষের প্রাক্তন আপ্তসহায়ক দাবি করে মিথ্যে বলছেন। ওই ব্যক্তি আদৌ বিজেপির কর্মী নন। তবে এই ঘটনার প্রভাব যে সপ্তম দফা ভোটে পড়তে পারে তা বলাই বাহুল্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here