উপনির্বাচনেও ধুন্ধুমার তিন বিধানসভা কেন্দ্রে

0
128

দ্য পিপল ডেস্কঃ উপনির্বাচনেও অশান্তির আবহ রাজ্যের তিন বিধানসভা কেন্দ্রে। শেষ লোকসভা ভোটের দিন উপনির্বাচন ছিল ইসলামপুর, দার্জিলিং ও ভাটপাড়া কেন্দ্রে।

ভাটপাড়া কেন্দ্রে শনিবার রাত থেকেই বোমাবাজির অভিযোগ উঠেছে। তৃণমূল, বিজেপি একে অপরের বিরুদ্ধে পাল্টা অভিযোগ এনেছে। ভোট শুরু হওয়ার আগেও বোমাবাজির খবর পাওয়া গিয়েছে ভাটপাড়া এলাকায়। অশান্তকর পরিস্থিতি তৈরি হয়েছে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা ও টহলদারিতেও।

ইসলামপুরে সকাল থেকেই বোমাবাজি, বুথ জ্যাম, সাংবাদিকদের মারধরের অভিযোগ ওঠে। ভাঙচুর করা হয় সাংবাদিকদের গাড়ি। অভিযোগের তির তৃণমূল আশ্রিত বহিরাগতদের বিরুদ্ধে। প্রতিবাদে ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করা হয়। প্রায় ২০ মিনিট অবরোধ চলে।

একপ্রকার রণক্ষেত্রের চেহারা নেয় ইসলামপুরের মাদারিপুর। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসে নিরাপত্তা বাহিনী, কুইক রেসপন্স টিম। কেন্দ্রীয় বাহিনী চলে যেতেই ফের শুরু হয় উত্তেজনা।

তাণ্ডবে লাঠির ঘায়ে গুরুতর জখম হন এক চিত্র সাংবাদিক। ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

অন্যদিকে দার্জিলিংয়ে উপনির্বাচনে ৩২১ টি বুথে ভোট চলছে । সেখানেও একাধিক বুথে উত্তেজনা পরিস্থিতি তৈরি হয়।

বিজেপি সমর্থিত জিএনএলএফ প্রার্থীর সঙ্গে মোর্চা দলের মহিলা কর্মীদের সঙ্গে বচসা শুরু হয়। অভিযোগ, বিজেপি সমর্থিত জিএনএলএফ প্রার্থী নীরজ নিম্বা দেহরক্ষীদের সঙ্গে নিয়ে বুথে যান ভোট দিতে।

সেই সময় মোর্চার মহিলা কর্মীরা বাধা দিতে এলেই শুরু হয় সমস্যা। সার্কিট হাউসের সামনে ধুন্ধুমার বেধে যায়। পুলিশ বাহিনীর সঙ্গে আসে কুইক রেসপন্স টিম। পরে বাড়তি নজর দিতে রাজ্য পুলিস ও কেন্দ্রীয় বাহিনী যৌথ উদ্যোগে টহল দেয় এলাকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here