বুদ্ধপূর্নিমায় রাজ্যে জঙ্গি হামলা, হাই অ্যালার্ট

0
65

দ্য পিপল ডেস্কঃ আগেই জারি করা হয়েছিল সতর্কতা । এবার দেশের একাধিক গোয়েন্দাদের কাছে ডিটেইল রিপোর্ট পেল প্রশাসন । আর সেখানেই দেখা যাচ্ছে খুব শীঘ্রই রাজ্যে নাশকতামূলক হামলা চালাতে পারে জঙ্গিরা । দেশজুড়ে ইতিমধ্যেই জারি করা হয়েছে হাই অ্যালার্ট ।

বুধবারই দেশের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এমনই রিপোর্ট দেওয়া হয়েছে । রিপোর্টে জানানো হয়েছে খুব সম্ভবতঃ দার্জিলিংয়ে হতে পারে জঙ্গি হামলা । ইতিমধ্যেই হামলার ছক কষা হয়ে গিয়েছে বলেও জানানো হয়েছে গোয়েন্দাদের তরফে ।

এখনও পর্যন্ত নেপাল সীমান্ত দিয়ে বান্দিপোরায় তিন জঙ্গি প্রবেশ করেছে বলে খবর । সাজিদ মীর নামের এক জঙ্গি কাঠমান্ডু থেকে তিনজনকে পৌঁছে দিয়েছে এদেশে ।

বুদ্ধ পূর্ণিমা আগামী ১৮ মে । এই দিনেই টার্গেট করা হতে পারে যে কোনও ধর্মীয় স্থানকে । কোনও মনেস্ট্রিতে এই হামলা চালানো হতে পারে বলে সূত্রের খবর ।  

কিভাবে হতে পারে হামলা?

বাংলাদেশের জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিন বেশ কিছু তরুণীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে । মানববোমা তৈরি করে ফেলেছে এই জঙ্গি সংগঠনটি । রিপোর্টে প্রকাশ গর্ভবতী সেজে মহিলা পৌঁছাবেন কোনও ধর্মীয় স্থানে । তারপরই বিস্ফোরণ ঘটাতে পারে ।

এই মহিলারাই ভারত, বাংলাদেশ এবং মায়ানমারকে টার্গেট করেছে । হামলা চালাতে পারে এই তিনদেশেই । শ্রীলঙ্কার চার্চ ও হোটেলে ধারাবাহিক আট বিস্ফোরণের পর্যবেক্ষনে গোয়েন্দাদের কাছে উঠে এসেছে এই তথ্যগুলি । অন্যদিকে, লস্কর-ই-তৈবা এবং জইশ জঙ্গিদের কাছে বান্দিপোরাই একমাত্র সুরক্ষিত ক্ষেত্র । তাই এখানেই আস্তানা গেড়েছে । হামলা চালাবে জামাত-উল-মুজাহিদিন ।

প্রসঙ্গতঃ কয়েকদিন আগেই আই এসের তরফে হিন্দিতে এবং বাংলায় হুমকিবার্তা প্রকাশ করা হয় । তারপরই জল্পনা শুরু হয়ে যায় । গোয়েন্দাদের তরফে জানানো হয়, ভারতে, বাংলাদেশে এবং পশ্চিমবঙ্গে বড়সড় নাশকতার আশংকা রয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here