আফগান ক্রিকেট দল – কোথায় শক্তি কোথায় দুর্বলতা ?

0
104

দ্য পিপল ডেস্কঃ কেমন হল কোন দল । কোথায় শক্তি কোথায় দুর্বলতা । জেনে নেব খুঁটি নাটি। আজকের আলোচনায় আফগানিস্তান। এক নজরে দেখে নেওয়া যাক আফগান ক্রিকেট দল এর হাঁড়ির খবর।

আফগান ক্রিকেট দল এর অধিনায়ক গুলবদিন নাইব। এছাড়াও আফগান ক্রিকেট দল এর অন্দরে থাকছেন  মোহাম্মদ সহজাদ, নূর আলী জাদরান, হাজারাতুল্লাহ যাজাই, রহমত শাহ, আসগার আফগান, হস্মতুল্লাহ সহিদি, নজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, মোহাম্মদ নবি, রশিদ খান, ডলাত জাদরান,আফতাব আলম,হামিদ হাসান,মুজিব উর রহমান।

আরও পড়ুনঃ

বিশ্বকাপে ভারতীয় দল

ইংল্যান্ড দলে এবার কারা?

বিশ্বকাপে সাউথ আফ্রিকা

বিশ্বকাপে বাংলাদেশ

সাম্প্রতিক পারফরম্যান্সের নিরিখে ক্রিকেট বিশেষজ্ঞদের প্রশংসা কুড়িয়েছে আফগানিস্তান। তবে তাঁদের লড়াইটা একদমই সহজ ছিল না। বোমা-গুলির শব্দ ছিল নিত্য সঙ্গী। সঙ্গে ছিল তালিবানদের লাল চোখ। তবে সব কিছুকে উপেক্ষা করে আফগানদের এই উঠে আসাকে কুর্নিশ করেছে তামাম দুনিয়া।

পরবর্তী প্রজন্মকে পথ দেখাচ্ছে রশিদ খান, নবিরা। বোমা-বারুদের ভয় ছেড়ে ব্যাট- বল হাতে তুলে নিচ্ছে ছোটরাও। আফগান দলে এমন কিছু ক্রিকেটার আছেন যাঁরা বিপদে ফেলতে পারে যে কোনো টিমকে।

আফগান ক্রিকেট দল
অধিনায়ক- গুলবদিন নাইব

স্পিন বিভাগে নেতৃত্ব দেবেন রশিদ খান, পেস আক্রমণের ভার থাকবে জর্ডানদের হতে। বড় রানের জন্য আফগানদের ভরসা সহজাদ,নবি। যে কোনো বড় দলকে বেগ দিতে পারে আফগানিস্তান। তার উপর অনিশ্চিয়তার খেলা হলো ক্রিকেট।

বিশ্বের বিভিন্ন টি-২০ লীগেও এখন আফগানদের রমরমা। তবে বিশ্বকাপে আফগানদের ভোগাতে পারে অভিজ্ঞতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here