দ্য পিপল ডেস্কঃ  দুর্গাপুজো হোক বা বড়দিন বাঙালির বারো মাসে তেরো পার্বণ। সমস্ত উৎসবেই দল বেধে আনন্দে উৎসবে মাতোয়ারা বাঙালি। বুধবারও সকাল থেকেই শহরের বিভিন্ন গির্জা, পার্ক ও চিড়িয়াখানায় ভিড় জমিয়েছে উৎসবপ্রেমী মানুষ।

বেলা গড়ানোর সঙ্গে ভিড় বেড়েছে পার্ক স্ট্রীট, ময়দান এলাকায়। কাতারে কাতারে লোক আজ পার্কস্ট্রীট মুখি সে কথা মাথায় রেখেই বড়দিনে বাড়ানো হয়েছে মেট্রোর সংখ্যা ও সময়সীমা। দুটি ট্রেনের সময় ব্যবধানও কমানো হয়েছে। মেট্রো সূত্রের খবর, এদিন বিকেল ৪ টের পর থেকে ৯ টা পর্যন্ত প্রতি ৬ মিনিট অন্তর মেট্রো চালানোর পরিকল্পনা। অন্যান্য বছরের তুলনায় এবছরে অতিরিক্ত ১২টি মেট্রো বাড়ানো হচ্ছে। এবার মোট ২৩৬টি মেট্রো চালানো হবে। অন্যান্য দিন দমদম ও কবিসুভাষ থেকে শেষ মেট্রো ছাড়ে ৯.৫৫ মিনিটে। আজ দুই স্টেশন থেকে শেষ মেট্রো   ছাড়বে রাত ১১.১০ মিনিটে।

তবে এদিন অন্যান্য দিনের তুলনায় সকালে দেরী করে মেট্রো চালু করায় ক্ষোভ প্রকাশ করেছে মানুষ । এদিন সকাল ৮ টা থেকে চালু হয়েছে মেট্রো। যদিও মানুষ পথে বেড়িয়েছেন তার ঢের আগেই।

বড় দিন উপলক্ষ্যে ময়দান, পার্ক স্ট্রীট, এসপ্ল্যানেডের মেট্রো স্টেশনগুলিতে অতিরিক্ত নিরাপত্তা বাড়ানো হয়েছে। সব মেট্রো স্টেশনে অতিরিক্ত ৫০ পুলিশ মোতায়েন করা হবে।  বিশেষ করে মহিলাদের নিরাপত্তার কথা ভেবে পার্ক স্ট্রীট-ময়দানে মহিলা পুলিশের বলয় তৈরি করা হয়েছে। এঁরা প্রতিনিয়ত গাড়ি দিয়ে শহরের  বিভিন্ন প্রান্তে নজরদারি চালাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here