Sovan & boishakhi left bjp

Thepeopletv Desk : দলবদলের খেলায় মত্ত গোটা রাজ্য-এর রাজনীতি মহল। সংযুক্ত মর্চা ছাড়া বাকি দুই হাই ভোল্টেজ রাজনৈতিক দলের মধ্যে এই দলবদলের খেলা নিত্যদিনের। এরই মধ্যে রাজ্য রাজনীতি-র পারদ কয়েকগুণ বাড়িয়ে দিল। শোভন-বৈশাখী জুটি। হ্যাঁ, ঠিকই ধরেছেন বিজেপি-কে বুড় আঙ্গুল দেখিয়ে দল ইস্তফা দিলেন শোভন-বৈশাখী।

Image Source : Google

বিজেপি-কে বুড় আঙ্গুল 

সূত্রের খবর প্রার্থিত বেহালা পূর্ব আসনে শোভন চট্টোপাধ্যায়কে প্রার্থী করেনি বিজেপি। বিজেপির এই সিধান্তে ক্ষুব্ধ বৈশাখী বন্দ্যোপাধ্যায়-কে ক্ষোভে ফেটে পড়তে দেখা গেল সোশ্যাল মিডিয়ায়। মুহূর্তে দলত্যাগের সিদ্ধান্তও পাকা করে ফেলেছেন বলেও জানা গিয়েছে। রবিবার সন্ধ্যার রাজ্য রাজনীতির এই বহুচর্চিত জুটির কার্যকলাপে বিস্মিত রাজনীতি মহল। 

কেন বিজেপির এই সিধান্ত 

রবিবার বিজেপি-র প্রার্থিতালিকায় চার সাংসদের নাম উঠে এসেছে। তার মধ্যে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়-র নামও উঠে এসেছে । এর আগেও বহুবার বিজেপি-র সঙ্গে শোভন-বৈশাখীর দূরত্ব তৈরি হয়েছিল । যদিও পদ্মশিবিরের দক্ষতায় সমস্যার সমাধানও হতে দেখা গিয়েছে। কিন্তু এইবারের ঘটনায় তেমনটা হবে কিনা সেইদিকেই তাকিয়ে রাজ্যরাজনিতী।

বিজেপি-তে যোগ দেওয়ার পর থেকেই সব ব্যাপারে শোভন-বৈশাখী একে অপরের সমান গুরুত্ব চেয়ে এসেছেন। তার অন্যথা হলেই দলের সঙ্গে দূরত্ব তৈরি করেছেন এই জুটি। শোভনকে রাজ্য কমিটির সদস্য করার পরে বৈশাখীকেও সেখানে ঠাঁই দিতে কার্যত বাধ্য হয়েছিল রাজ্য বিজেপিকে।
গেরুয়াশিবির কি আবারও শোভন-বৈশাখীর এই দাবি মেনে দলে ফিরিয়ে নেবে  ? এই প্রশ্নই দানা বাঁধছে রাজ্য রাজনীতি মহলে। কেন্দ্র থেকে শভন-বৈশাখী জুটির ইস্তফা পত্রের জবাবের দিকে তাকিয়ে রাজ্য রাজনীতি।