দ্য পিপল ডেস্কঃ ফের একবার মানবিক দৃষ্টান্ত বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির। করোনা পরিস্থিতিতে নয়া উদ্যোগ নিলেন প্রিন্স অফ ক্যালকাটা।

এক চাল বিক্রেতা সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে ৫০ লক্ষ টাকার চাল দিতে চলেছেন বাংলার মহারাজ। যে সমস্ত মানুষ সরকারি স্কুলগুলোয় আশ্রয় নিয়েছেন তাঁদের জন্য দেওয়া হবে এই চাল।

আগেই বিসিসিআই সভাপতি জানিয়েছিলেন যদি প্রয়োজন হয় রাজ্য সরকার চাইলে ইডেন গার্ডেনকেও করোনা ভাইরাসের চিকিৎসার কাজে ব্যবহার করতে পারে।

জরুরি অবস্থায়  ইডেন গার্ডেনে  কোয়ারেন্টাইন সেন্টার তৈরিরও প্রস্তাব দেন সৌরভ গাঙ্গুলি।  কেনো তিনি বাংলার মানুষের প্রিয় দাদা তা ফের একবার প্রমাণ করে দিলেন সৌরভ।

উল্লেখ্য, করোনা মোকাবিলায় আপৎকালীন ত্রাণ তহবিলে আর্থিক সাহায্যের দরকার। বুধবার নবান্নের সাংবাদিক বৈঠকে এমনই আর্জি জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরও ঘোষণা করেন তিনি।

করোনার জন্য আগেই ২০০ কোটির তহবিল করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাতেও সামাল দেওয়া যাচ্ছে না। সেকারণেই রাজ্যবাসীর কাছে আর্থিক সাহায্যের জন্য আবেদন জানিয়েছেন তিনি।  প্রয়োজনে জিনিসপত্র দিয়ে সাহায্যের কথাও বলেছেন মুখ্যমন্ত্রী।

সেই ডাকে সাড়া দিলেন বাংলার দাদা।