দ্য পিপল ডেস্কঃ রাত পোহালেই পবিত্র ইদ। ইদের রোশনাইতে সেজে উঠছে গোটা দেশ। এরই মাঝে ইদ উপলক্ষে প্রতি বছরের মতো এবছরেও ভারত-বাংলাদেশ সীমান্তে পালিত হল পবিত্র ইদ।

আমাদের WHATSAPP গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন: Whatsapp

আগরতলার পার্শ্ববর্তী আখাউড়ার ইন্টিগ্রেটেট চেক পোষ্ট এবং আখাউড়া সীমান্তের নিরাপত্তার দায়ীত্বে থাকা ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী’র(বিএসএফ) তরফে বর্ডার গার্ড বাংলাদেশ’র(বিজিবি) সদস্যদের মিষ্টি বিতরণ করা হয়।  

শনিবার বিকেলে বিএসএফ’র আখাউড়া’র অ্যাসিস্টেন্ট কমান্ডেন্ট হিতরাজ সিং’র নেতৃত্বে জওয়ানরা বিজিবি সদস্যদের মিষ্টির প্যাকেট তোলেদেন। পাশাপাশি ঈদের আগাম শুভেচ্ছাও জানানো হয়। বিজিবি’র তরফে এই সকল মিষ্টির প্যাকেট গ্রহন করেন ১৮নম্বর বাহিনীর কমান্ডেন্ট সুবেদার আব্দুল হামিদ ও অন্যান্য জওয়ানরা।

মিষ্টি বিতরনের পর দুই পড়শি দেশের বাহিনীর অফিসাররা বলেন এধরনের কর্মসূচী ভারত ও বাংলাদেশের সীমান্ত রক্ষীদের সম্পর্ককে আরও মজবুত করবে। সেই সঙ্গে দুই দেশের আস্থা, বিশ্বাসের পরিবেশ তৈরির পাশাপাশি নিজেদের কাজকে আরও সহজ করে করবে বলে মনে করছেন দু’পক্ষই।

ইদের পাশাপাশি ভারতের স্বাধীনতা দিবস, প্রজাতন্ত্র দিবস, দেওয়ালীসহ বাংলাদেশের বিজয় দিবস, নববর্ষ উপলক্ষ্যে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে মিষ্টি ও শুভেচ্ছা বিনিময় হয়।