দ্য পিপল ডেস্কঃ  অসমে ধরা পড়ল প্রশিক্ষণ প্রাপ্ত ৬ জঙ্গি। কোকরাঝাড়ের রিপু ফরেস্ট এলাকা থেকে ধরা পড়েছে ন্যাশনাল ডেমোক্রাটিক ফ্রন্ট অফ বড়োল্যান্ডের ছয় জনের জঙ্গি দল। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে ১৬ অ্যাসল্ট রাইফেল, ছয়টি ৭.৬৫ এমএম পিস্তল, ১২টি ম্যাগজিন, কার্তুজ-সহ বিভিন্ন জিনিস।

সোমবার গোপন সূত্র মারফত খবর পাওয়া যায় যে কয়েকজন মায়ানমার থেকে আসা প্রশিক্ষণ প্রাপ্ত বড়ো জঙ্গি রিপু ফরেস্টে আস্তানা গেড়েছে। পশ্চিম অসমের বেশ কয়েকটি এলাকায় সন্ত্রাসী কাজকর্ম চালানোর পরিকল্পনা ছিল তাদের।

 এই খবর মিলতেই মঙ্গলবার ভোর রাতে রিপু জঙ্গলে অভিযান চালায় রেড হর্ন ডিভিশনের শিখ রেজিমেন্ট ও অসম পুলিশের যৌথ বাহিনী। বহুক্ষণ গুলির লড়াই চলার পর সশস্ত্র অবস্থায় পুলিশের হাতে ধরা  পড়ে ৬ জন জঙ্গি।    

 ধৃত জঙ্গিদের মধ্যে একজন এনডিএফবি(এস)-এর সাংস্কৃতিক সম্পাদক ও সহকারী অর্থসচিব বায়াইগ্য বসুমাতারি ওরফে বেলারওয়াম। এছাড়াও সেই জঙ্গিগোষ্ঠীর মধ্যে রয়েছে রাঞ্জোলাল ওয়ারি ওরফে গোবলা, রুবিরাম গয়রি, জুলেশ মুশারে ওরফে এম জুজিলং, সাইলেন বোর্গোয়েরি ওরফে বি সিবিথও এবং রাজেশ নারজারি ওরফে এন রাইলং।     

 পুলিশ সূত্রের খবর, মায়ানমার থেকে প্রশিক্ষণপ্রাপ্ত বড়ো জঙ্গির দল পশ্চিম অসমের বেশ কয়েকটি জায়গায় হামলা চালানোর পরিকল্পনা ছিল। তার জন্যই রিপু ফরেস্টের আস্তানায় প্রচুর সংখ্যক অস্ত্র মজুত করছিল তারা।     

গুয়াহাটির প্রতিরক্ষামন্ত্রকের জনসংযোগ আধিকারিক লেফটেন্যান্ট কর্নেল পি খনসাই জানান, গ্রামবাসীদের সমর্থন ও সীমান্তবর্তী এলাকায় কড়া পাহাড়ার জন্যই ধীরে ধীরে আত্মসমর্পন করছে তারা। তারপর ছয়জন জঙ্গি ধড়া পড়ায় চাপের মুখে গিয়ে পড়েছে বড়ো জঙ্গি গোষ্ঠি।      

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here