দ্য পিপল ডেস্কঃ বিশাখাপত্তনমের প্রথম টেস্টেই নয়া নজীর গড়লেন বাঁ হাতি স্পিনার রবীন্দ্র জাডেজা। প্রথম ইনিংসে ২ টি উইকেট পান তিনি। সেইসঙ্গে বাঁহাতি বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে দ্রুততম ২০০ টি উইকেটের মালিক হয়েছেন স্যার জাডেজা।

এর আগে এই রেকর্ডের অধিকারি ছিলেন শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ।এবার তাঁকে টপকে সেই মুকুট ছিনিয়ে নেন এই ভারতীয় তারকা। তৃতীয় স্থানে ছিলেন মিচেল স্টার্ক। এর আগে ভারতীয় হিসেবে দ্রুততম ২০০ টি উইকেট দখলের শিরোপা ছিল রবিচন্দ্রন অশ্বিনের দখলে। বিশাখাপত্তনম টেস্টে সাতটি উইকেট পেয়েছেন তিনি। এবার সেই তালিকায় জুড়ল আরও এক ভারতীয়ের নাম।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্টের দ্বিতীয় দিনের পর একটা সময় মনে হয়েছিল ম্যাচ চলে গিয়েছে মেন ইন ব্লুজ এর দখলে। কিন্তু তৃতীয় দিনে ছবিটা পাল্টে যায়। অনবদ্য লড়াইয়ের মাধ্যমে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয় প্রোটিয়ারা। তৃতীয় দিনে ৩ উইকেটে ৩৯ রানের পর ব্যাটে নামে দক্ষিণ আফ্রিকা। অশ্বিন এবং জাডেজার কাছে ঢাল হয়ে দাঁড়ায় দুই দাপুটে ব্যাটসম্যান ।১৬০ রানের দুর্দান্ত ইনিংস তুলে ধরেন এলগার। সেই সঙ্গে ১১১ রানের লম্বা ইনিংস খেলেন ডি’কক।

দলের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান এলগার এবং ডি’ককের জোড়া সেঞ্চুরির দৌলতে ৪০০ রানের গণ্ডি পার করে দক্ষিণ আফ্রিকা। পাশপাশি ফলো-অন থেকে রক্ষা পেল দল। প্রথম ইনিংসের শেষে ১০ উইকেটের বিনিময়ে ৪৩১ রান সংগ্রহ করেছে প্রোটিয়ারা। অন্যদিকে দ্বিতীয় ইনিংসে এখনও অবধি ১ উইকেটের বিনিময়ে ৪০ রান সংগ্রহ করেছে ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here