দ্য পিপল ডেস্কঃ শামি ও জাদেজার দাপটে ১৯১ রানে গুটিয়ে গেল প্রোটিয়ারা। ২০৩ রানের বড় জয় দিয়ে ঘরের মাঠে অভিযান শুরু বিরাটদের। মহম্মদ শামি পেয়েছেন ৫টি উইকেট এবং জাদেজা ৪টি।

এদিন শুরু থেকেই শামি ও জাদেজার জুটির সামনে মুখ থুবড়ে পড়েছিল দঃ আফ্রিকা ব্যাটিং লাইন আপ। দিনের শুরুতেই ডি ব্রুন (১০ রানে) কে আউট করে ধাক্কা দেন রবিচন্দ্রন অশ্বিন। এই উইকেটের সঙ্গেই শ্রীলঙ্কার মুথাইয়ার মুরলিধরনের দ্রুত ৩৫০ উইকেট নেওয়ার রেকর্ডকে স্পর্শ করেন তিনি। দুজনেই ৬৬টি ম্যাচে এই মাইলস্টোন পৌঁছালেন।

ডি ব্রুনের আউটের পরপরই শামির বলে এলবিডাবলু আউট হয়ে ফিরে যান বাভুমা। এরপর মাকরাম ও ডু প্লেসিস দুজনে মিলে ৩২ রান যোগ করে দঃ আফ্রিকার স্কোর বোর্ডে।

৫২ রানের মাথায় শামির আনপ্লেবেল বলের সামনে মুখ থুবড়ে পড়েন প্রোটিয়া অধিনায়ক। পরপরই প্যাভিলিয়নে ফিরে যান প্রথম ইনিংসের শতরানকারী কুইন্টন ডি কক।

তাঁর আউটের ১০ রানের মাথায় জাদেজার প্যাভিলিয়নে ফিরে যান শেষ ভরসা মাক্রামও। ওই ওভারে শেষ দুবারে ফিলেন্ডার ও মহারাজকে আউট করে জয়ের রাস্তা পরিষ্কার করে দেন স্যর জাদেজা।

এরপর মুথস্বৈয়ামি ও পিয়েডট দুজনে মিলে ম্যাচের হাল ধরে। দুজনে মিলে ৯১ রানের পার্টনারশিপ করে। শামি, জাদেজাদের সামনে দাঁতে দাঁত চেপে লড়াই করেন দুই বোলার। অবশেষে ১৯১ রানে গুটিয়ে যায় ডু প্লেসিসরা। ডেন পিডট করেন ৫১ রান ও মুথুস্বৈয়ামী ৪৯ রানে নটআউট থাকেন।  

২০৩ রানের বড় জয় দিয়ে ঘরের মাঠে অভিযান শুরু করল মেন ইন ব্লুজ।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here