টিকটকের পথ চলা শুরু

0
95

দ্য পিপল ডেস্ক: টিকটক-এর উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল মাদ্রাজ হাইকোর্ট৷বিগত বেশ কিছু দিন ধরেই এই ভিডিও অ্যাপটি নিয়ে জল্পনা চলছিল । বুধবার জট কাটলো জল্পনার । প্লে স্টোরে ও অ্যাপল স্টোর-এ অ্যাপটিকে ডাউনলোড করা যাবে৷ সুপ্রিম কোর্টের নির্দেশেই প্লে স্টোর এবং অ্যাপ স্টোর থেকে টিকটক রিমুভ করে দেওয়া হয়েছিল ।

বহুল জনপ্রিয় টিকটক অ্যাপের বিরুদ্ধে পর্নোগ্রাফের প্রচারের অভিযোগ উঠেছিল মাদ্রাজে । যুব সমাজের কথা ভেবেই মাদ্রাজ হাইকোর্ট এই সিদ্ধান্ত নিয়েছিল । তারপর সুপ্রিম কোর্টের আদেশেই ভারতের প্লে স্টোর এবং অ্যাপ স্টোর থেকে তুলে নেওয়া হয়েছিল টিকটক অ্যাপ ।

এই রায়ের বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ হয় টিকটক মালিক সংস্থা । টিকটক মালিক পক্ষরা দাবি করেন । মাদ্রাজ হাইকোর্ট অ্যাপটি বন্ধ করার আগে টিকটক সংস্থাকে মতামত প্রকাশ করার সুযোগ দেয়নি ।

টিকটক সংস্থা বাইটেডান্স-এর আবেদন মঞ্জুর করে ভারতের শীর্ষ আদালত । তারপরই টিকটকের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার আদেশ দেয় শীর্ষ আদালত । ২৪ তারিখের মধ্যে মাদ্রাজ হাইকোর্টকে সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছিল শীর্ষ আদালত ।                    

বহুল প্রচলিত এবং জনপ্রিয় ভিডিও অ্যাপ টিকটক । একটি বিনোদন ভিডিও অ্যাপ যার সাহায্যে অবসর সময়ে মনোরঞ্জন করা যায় । অ্যাপটির মাধ্যমে পছন্দের মতো যে কোনো গানে বা কোনো বিখ্যাত সংলাপে লিপ দিতে পারবেন । পছন্দের কোনো তারকার গানে বা সংলাপে লিপিং করে নিজের ব্যাক্তিত্বের সঙ্গে পছন্দের তারকার ব্যাক্তিত্বের সম্পৃক্ত হওয়ার অনুভুতি দেবে অ্যাপটি ।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here