দ্য পিপল ডেস্ক: শুরু হয়েছে দুর্গাপুজো। বুধবার মুক্তি পেয়েছে একগুচ্ছ বাংলা ছবি। তবে পুজো শুরু হতে না হতেই বিসর্জনের সুর বেজে উঠল। তবে এই বিসর্জনের সুর যে অন্য কিছুর ইঙ্গিত তা তো বুঝে নিতে হবে। অনুপম রায়ের সুরের যাদুতে সাঁঝবাতি ছবির বিসর্জন গানটি মুক্তি পেল। কিন্তু সেই গান শুনে মনে কোনও বিষাদের ছায়া পড়বে না। বরং সেই গানের সুরের মধ্যে রয়েছে এক মলিনতার সুর।  

ঠিক পুজোর মধ্যে নতুনত্বের ছোঁয়ায় মুক্তি পেল সাঁঝবাতি ছবির প্রথম গান। প্রত্যেকটি ছবির একধাঁচের গল্পের চেনা ছক থেকে বেরিয়ে বানানো হয়েছে সাঁঝবাতি ছবিটি। প্রথম সেই গানে ছাপ রাখলেন লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল বন্দোপাধ্যায়। গানের কথা ও সুর দিয়েছেন অনুপম। বিসর্জন গানটি শোনা যাবে শানের কণ্ঠে।

বাংলা ছবি ‘মাটির’ পরে লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল বন্দোপাধ্যায়ের পরিচালনায় ‘সাঁঝবাতি’ দ্বিতীয় ছবি। ছবির গল্পের মেজাজের সঙ্গে মেলাতে দেবকে নেওয়া হয়েছে। এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে র‍য়েছে সৌমিত্র চট্টোপাধ্যায় ও লিলি চক্রবর্তী।

ছবির পরিচালক লীনা গঙ্গোপাধ্যায় বলেন, সাঁঝবাতি ছবির গল্প লেখার সময়ে ঠিক করা হয় দেবকে মুখ্য ভূমিকায় নেব। ছবিতে প্রত্যেককে দেখা যাবে একেবারে নতুন রূপে। ছবির গল্পে রয়েছে প্রদীপের স্নিগ্ধতা। রয়েছে এক মধুমাখা গল্পের কাহিনী। সেই মধুমাখা সুরের রেশ থেকে গেছে ছবির গল্পে।

তবে প্রথমবার একসঙ্গে ছবির ফ্রেমে দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায়, লিলি চক্রবর্তী ও দেবকে। তবে ছবির গল্পের সঙ্গে ছবির গান যে একেবারে খাপে খাপ খাবে তা বোঝাই যাচ্ছে। দর্শকরা এই ছবিতে একেবারে ভিন্ন স্বাদ এনে দেব তা আর বলার অপেক্ষা রাখে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here