দ্য পিপল ডেস্কঃ বাংলাদেশ ম্যাচে তিন পয়েন্টের অঙ্ক ভারতের। তবে কোচ ইগোর স্টিমাচ কে ভাবাচ্ছে ডিফেন্স।এই ম্যাচে চোটের জন্য নেই সন্দেশ ঝিনঘান। গুয়াহাটিতে প্রস্তুতি ম্যাচ চলাকালীন চোট পান তিনি। বেশ কিছু দিন তাঁকে মাঠের বাইরেই থাকতে হবে বলে টিম সূত্রের খবর।

আইএসএল প্রথম পর্বের খেলাতেও অনিশ্চিত তিনি। শুরু থেকেই স্টিমাচকে চিন্তায়  রেখেছিল ডিফেন্স। রক্ষণে তাঁর হাতে বিকল্প ফুটবলারও সেভাবে নেই। যারা আছেন তাঁদের ও আন্তর্জতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা কম। শেষ ম্যাচে কাতারে বিরুদ্ধে মূলত জমাট রক্ষণের জন্যই এক পয়েন্ট নিয়ে ফিরেছিলেন স্টিমাচ।

ডিফেন্সের ভুলেই প্রথম ম্যাচে ওমানের বিরুদ্ধে ১ গোলে এগিয়ে থেকেও ম্যাচ হারতে হয়েছে । তবে কাতারের বিরুদ্ধে রক্ষণের পারফরম্যান্স কিছুটা চিন্তা কমিয়েছিল। মূলত আদিল ও সন্দেশ জুটি কাতার থেকে এক পয়েন্টে দিয়েছিল ভারতকে। যেহেতু ডু ওর ডাই ম্যাচ তাই শুরু থেকেই আক্রমণাত্বক হতে চাইছেন কোচ। সেক্ষেত্রে তিন ডিফেন্ডার নিয়েও শুরু করতে পারে ব্লু ব্রিগেড।

অন্যদিকে আদিল খানের সঙ্গে অভিজ্ঞ শুভাশিস বসু কে স্টপারেও খেলানোর সম্ভাবনা রয়েছে। দুই সাইড ব্যাক হতে পারেন প্রীতম ও মন্দার। বাকি দল অপরিবর্তিত থাকতে পারে।

এই ম্যাচে দলে ফিরছেন সুনীল ছেত্রী যা বেশ কিছুটা বাড়তি শক্তি জোগাবে দলের । অন্যদিকে কাতারের কাছে ঘরের মাঠে হেরে ভারতে এসেছে বাংলাদেশ। তাঁরাও ভারত থেকে খালি হাতে ফিরতে চাইছে না পদ্মাপাড়ের টিম। ক্যাপ্টেন জামালের কথায় এই ম্যাচ জিতলে এখনও লড়াইয়ে থাকবেন তাঁরা। তাঁদের অন্যতম ভরসা মামুনের কথায় তাঁরা লড়াইয়ের জন্য তৈরি।

আইএসএল খেলার অভিজ্ঞতা ও কাজে লাগাতে চাইছেন মামুন। এই ম্যাচের জন্য প্রায় ৬৫ হাজার টিকিট ইতিমধ্যেই শেষ হয়ে গেছে। আট বছর পরে ফের ভারতীয় দল খেলতে নামবে কলকাতায়। দর্শক উপস্থিতির নিরিখেও নাজির গড়তে চাইছে কলকাতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here