দ্য পিপল ডেস্কঃ বৃহস্পতিবার সাউথ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টেই দ্বিশতরানের গন্ডি পার করলেন মায়াঙ্ক আগারওয়াল। 

টেস্ট ওপেনার হিসেবে প্রথম ম্যাচে ১ রানের জন্য স্পর্শ হল না পুরোনো রেকর্ড। ২০১৩ সালে অভিষেক ম্যাচে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ১৭৭ রানের দীর্ঘ ইনিংস খেলেছিলেন রোহিত শর্মা। এখনও পর্যন্ত এটি তাঁর টেস্ট কেরিয়ারে সর্বোচ্চ স্কোর।   

বুধবার বিশাখাপত্তনমে হওয়া প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে ওপেনার হিসেবে ১৭৬ রান করেন হিটম্যান। ২৩টি চার ও ৬টি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ছিল তাঁর এই ইনিংসটি।

৮২ ওভারের মাথায় মেহেরাজের গুগলিতে চমকে যান রোহিত। পা বাড়িয়ে ড্রাইভ খেলার জন্য বডিকে স্ট্রেচ করতে গিয়ে ক্রিজের বাইরে বেরিয়ে যান। বলটি মিস করতেই সময় নষ্ট করেননি কিউন্টন ডি কক। স্ট্যাম্প আউট করে রোহিতকে প্যাভিলয়নের পথ দেখান তিনি ।

রোহিতের এই পারফরমেন্স জবাব দিল নেটিজেনদের। যারা রোহিতের ওপেন করা নিয়ে প্রশ্ন তুলে ছিল। সীমিত ওভারের সঙ্গে যে টেস্ট ক্রিকেটেও যোগ্য ওপেনার। সেটি প্রমাণ করে দিলেন মুম্বইকর।    

অন্যদিকে, এদিন সকালেই টেস্ট কেরিয়ারে প্রথম শতরান করেন মায়াঙ্ক আগরওয়াল। প্রথম দিনে ১৮৩ রানে ৮৪ রানে ইনিংশ শেষ করেছিলেন তরুণ কর্নাটকের ওপেনার। দ্বিতীয় দিনে বাকি ১৬ রান পূরণ করলেন তিনি। 

 

এর পাশাপাশি দুই নয়া রেকর্ডও তৈরি করে দুই ওপেনার। প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম কোনও ওপেনিং জুটি যারা তিনশো রান স্পর্ষ করেছে। এছাড়াও প্রথম দুই ওপেনারই শতরান করেছেন দঃ আফ্রিকার বিরুদ্ধে।   

  এই মুহুর্তে ৩ উইকেটের বিনিময়ে ৪১৯ রান সংগ্রহ করেছে ভারত। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here