দ্য পিপল ডেস্কঃ বিশ্বকাপের পর ক্যারিবিয়ান সফরে এসে টি-টোয়েন্টিতে পোলার্ড-নারিনদের হোয়াইট ওয়াশ করে ভারত। এরপর একদিনের সিরিজেও দ্বিতীয় ম্যাচ জিতে ১-০ পয়েন্টে এগিয়ে বিরাট বাহিনী। বুধবার লারার ঘরের মাটিতে সিরিজ দখলের লক্ষ্যে মাঠে নামছে ভারত। এই ম্যাচে সিরিজ জয়ের সঙ্গে বিরাট বাহিনীর সামনে বহু পুরানো রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে। একনজরে রেকর্ডগুলি হল-

আমাদের WHATSAPP গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন: Whatsapp

 ১. রোহিতের রানঃ  বাকি মাত্র ২৭ রান। এরপরই যুবরাজকে টপকে প্রবেশ করে ফেলবেন ভারতীয় খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ রানের তালিকায়।  একদিনের ম্যাচে রোহিতের মোট রান ৮,৬৭৬। ভারতের জার্সিতে সর্বোচ্চ রান করেছেন সচিন তেন্ডুলকার। ৪৬৩টি ম্যাচে ১৮,৪২৬ রান করেন তিনি। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে বিরাট কোহলি( ১১,৪০৬ ) ও সৌরভ গাঙ্গুলি(১১,৩৬৩)। এরপর রয়েছেন রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনি, মহম্মদ আজহারউদ্দিন ও যুবরাজ।    

২. বিরাট-রোহিত জুটিঃ বর্তমান ভারতীয় দলের প্রধান দুই স্তম্ভ অধিনায়ক বিরাট কোহলি ও সহ অধিনায়ক রোহিত শর্মা। বিশ্বকাপের পর বেশ কয়েকদিন ধরে দুই খেলোয়াড়ের মধ্যে দ্বন্দ্ব প্রকাশ পায়। যদিও মাঠে এই  দুই তারকার সামনে বিশ্বরেকর্ড গড়ার লক্ষ্য। আর ২৭ রান করলেই বিশ্ব ত্রিকেটে প্রথম জুটি হিসেবে হাজার রান স্পর্ষ করবেন রোহিত-বিরাট জুটি।

৩. দ্রুত শত উইকেট নেওয়ার রেকর্ডঃ বাকি চার উইকেট। তাহলেই একদিনের ক্রিকেটে প্রথম ভারতীয় হিসেবে দ্রুত একশত উইকেটের রেকর্ড করবেন কুলদীপ যাদব।