দ্য পিপল ডেস্কঃ নিরাপত্তা ফাঁক গলে সংসদের ভবনের ১ নং গেটে ছুরি হাতে ঢুকে পড়ল এক যুবক। ঘটনাটি নজরে পরায় তড়িঘড়ি গ্রেফতার করা হল সাগর ইনসা নামে ওই যুবককে। দিল্লির লক্ষ্মীনগরের বাসিন্দা সাগর কিভাবে ১ নং গেট অবধি চলে তা নিয়ে উঠেছে প্রশ্ন । ঘটনায় সংসদের নিরাপত্তা নিয়েই উঠল প্রশ্ন

সোমবার সকালেই বাইকে চড়ে ছুরি হাতে দিল্লির সংসদ ভবনের ১ নং গেটে ছুরি হাতে প্রবেশের চেষ্টা করে ওই যুবক। কিন্তু সংসদে খানা তল্লাশির সময় ধরা পড়েন ওই যুবক। এরপরেই তাঁকে আটক করে দিল্লি পুলিশ। পুলিশ সূত্রের খবর, ওই যুবক ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়া গুরমিত রাম রহিমের ভক্ত ।

একাধিক মহিলা ভক্তকে ধর্ষণের অভিযোগে জেল খাটছে স্বঘোষিত ধরমগুরু গুরমিত রাম রহিম। সাগর তারই ভক্ত। রাম রহিমের নামে শ্লোগান দিতে দিতে সংসদ ভবনে ঢোকার চেষ্টা করে ওই যুবক। এমনটাই পুলিশ সূত্রের খবর।

এর আগে ২০০১ সালের ১৩ ডিসেম্বর সংসদে আক্রমণ চালায় লস্কর-ই-তইবা এবং জইশ-ই-মহম্মদ পাঁচ জঙ্গি দল। সেদিনের মর্মান্তিক ঘটনায় প্রাণ হারান ৯ জন । তাঁদের মধ্যে একজন দিল্লি পুলিশের সিআরপিএফ জওয়ান। ঘটনায় গুরতর আহত হয়েছিলেন এক সাংবাদিক। পড়ে হাসপাতালে নিয়ে যাওয়া হলে প্রাণ হারান তিনিও। মৃত জঙ্গিদের থেকে একে-৪৭, গ্রেনেড লঞ্চার সহ একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করে পুলিশ।

এরপর থেকে সংসদ চত্বরে বাড়ানো হয়। মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ বাহিনী। তারপর সোমবারের ঘটনা ফের প্রশ্ন তুলছে সংসদের নিরাপত্তা নিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here