দ্য পিপল ডেস্কঃ স্বাস্থ্য ক্ষেত্রে ত্রিপুরায় আন্তর্জাতিক লগ্নির আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। পিপিপি মডেলে রাজ্যের স্বাস্থ্য ক্ষেত্রকে আরও উন্নত করে ত্রিপুরায় স্বাস্থ্য ভিত্তিক পর্যটনের সম্ভাবনার কথাও উল্লেখ করেন তিনি।

ত্রিপুরা ইনস্টিটিউট অফ প্যারামেডিকেল সায়েন্সের একাদশতম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে উপস্থিত হয়ে এই কথা বলেন মুখ্যমন্ত্রী। স্বাস্থ্য পরিষেবা হল সেবার ক্ষেত্র। এই বিষয়টিকে মাথায় নিয়ে কাজ করার জন্য বারবার আহ্বান জানান শ্রী বিপ্লব কুমার দেব।

তিনি আরও বলেন, হাসপাতালে গিয়ে সুষ্ঠ পরিষেবার মধ্য দিয়েই রোগী অর্ধেক ভালো হয়ে যায়। শুধু ব্যবসায়িক দৃষ্টিভঙ্গিতে নয় সেবার দৃষ্টিভঙ্গিতে সবাইকে কাজ করার আহ্বান জানান তিনি।

এছাড়াও ত্রিপুরা ইনস্টিটিউট অফ মেডিকেল সাইন্স অর্থাৎ টিপসের একাদশতম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে যোগ দিয়ে রাজ্যে চিকিৎসাভিত্তিক পর্যটন গড়ে তোলার কথাও বলেন মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, ভৌগোলিক অবস্থানগত দিক দিয়ে ত্রিপুরার অবস্থান খুবই তাৎপর্যপূর্ণ। শুধু রাজ্য নয় বাংলাদেশের অনেক রোগী চেন্নাই গিয়ে স্বাস্থ্য পরিষেবা গ্রহণ করেন। তাদের যদি ত্রিপুরাতে আনা যায় তবে কমপক্ষে ২০০ থেকে আড়াইশো কোটি টাকার রাজস্ব আয়ের ক্ষেত্র তৈরি হতে পারে।

ত্রিপুরা এই লক্ষ্যে পিপিপি মডেলে আধুনিক সুবিধা সম্পন্ন হাসপাতাল গড়ে তোলার আহ্বান রাখেন।এ জন্য আন্তর্জাতিক বিভিন্ন সংস্থাকে রাজ্যে স্বাস্থ্য ক্ষেত্রে লগ্নি করার জন্য আহ্বান জানান। ত্রিপুরার পক্ষ থেকে বিভিন্ন সংস্থাকে ডাকা হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী। 

এদিন বিপ্লব কুমার দেব বলেন ১৩ হাজার কোটি টাকার দায়ভার নিয়ে ত্রিপুরায় সরকার গঠন করেছে বিজেপি। সেই জায়গা থেকে এখন রাজ্যে রাজস্ব আদায়ের হার বৃদ্ধি পেয়েছে ২৬ শতাংশ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সদিচ্ছার ফলে রাজ্যে উন্নয়ন গতি পাচ্ছে বলে উল্লেখ করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। তিনি জানান,  ঋণে রাখা হবে না ত্রিপুরাকে। এদিন স্বাস্থ্য ভিত্তিক পর্যটনকে উৎসাহিত করার উপর জোর দেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here