দ্য পিপল ডেস্ক: পুজোর আনন্দ মাটি করতে পথের কাঁটা অসুররাজ বৃষ্টি। পুজোতে  দশমী পর্যন্ত বৃষ্টি হবে এই পূর্বাভাস আগেই দিয়ে রেখেছিল হাওয়া অফিস। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, পুজোর বাকি দিনগুলিতে বৃষ্টির হাত থেকে রেহাই মিলছে না ।     

শুক্রবার মহাষষ্ঠীর সকাল থেকেই মুখ ভার আকাশের। ষষ্ঠীর সকালে বৃষ্টিতে ভিজল কলকাতার পার্শ্ববর্তী এলাকাগুলি। উত্তর চব্বিশ পরগণার একাধিক জায়গায় সকাল থেকে  বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। সেই সঙ্গে কোনও জায়গায় আবার ব্জ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার বেলার দিকেও ব্জ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে কলকাতা ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। ইতিমধ্যে কয়েক জায়গায়  দু-এক পশলা বৃষ্টি হয়ে গিয়েছে৷

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, নিম্নচাপের জেরে তুলনামূলকভাবে ব্জ্রবিদ্যুৎ সহ বেশি বৃষ্টি হতে পারে ঝাড়খণ্ডের জেলাগুলিতে৷ 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার সারাদিন আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে সারাদিন আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে৷ অষ্টমী ও নবমীতেও বৃষ্টির আশঙ্কা এড়ানো যাচ্ছে না। নবমী এবং দশমীতে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলেই পূর্বাভাস হাওয়া অফিসের।

উৎসবের আমেজকে মাঠেমাড়া করতে একাই একশো ভিলেন বৃষ্টি। বৃষ্টি মাথায় করে পুজোতে ঠাকুর দেখতে বেরোবেন নাকি বাড়িতে বসে বৃষ্টির দিনগুলি উপভোগ করবেন। এখন সেটাই বাঙালির কাছে বড় চিন্তার বিষয়। সেই আশঙ্কায় এখন দিন কাটছে উৎসবমুখর বাঙালির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here