দ্য পিপল ডেস্ক: বৃহস্পতিবারও আকাশের মুখ ভার। সকাল থেকে কলকাতা সহ বাকী জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গ জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও খুশির খবর শোনাল হাওয়া অফিস।

আহাওয়া দফতর সূত্রে খবর, ঘূর্ণাবর্ত ও নিম্নচাপ অক্ষরেখার প্রভাব ধীরে ধীরে কমছে। শুক্রবার থেকে আবহাওয়ার অনেকটাই উন্নতি হবে। বৃষ্টির পরিমাণ অনেকটাই কমবে। নিম্নচাপের অবস্থান ক্রমশ বাংলাদেশের দিকে সরছে। তাই আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গে এমনটাই জানাল হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস বলেন, উত্তর দক্ষিণে বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখার জন্য বুধবার এত ভারী বৃষ্টিপাত হয়েছে। তবে নিম্নচাপের অক্ষরেখা সরে গেলেই শুক্রবার থেকে বৃষ্টি কমে যাবে।

রাজস্থান থেকে বর্ষা বিদায় নিতে শুরু করেছে। তবে দক্ষিণবঙ্গ থেকে এইবছরে বর্ষা বিদায় নিতে অনেকটাই সময় লেগে গেল। বলা যেতে পারে,  এটাই সব বছরের তুলনায় সর্বকালীন দেরী।  

চতুর্থী থেকে একাদশী পর্যন্ত উত্তরের দমদম, উল্টোডাঙা, নিউ মার্কেট, ধাপা, বরাহনগরে বৃষ্টির পরিমাণ যথাক্রমে ১৩৯, ১২৭, ১২০, ১০৮, ১০৭ মিলিমিটার। আবার দক্ষিণের মোমিনপুর, আলিপুর, বেহালা, পাটুলি, বালিগঞ্জে বৃষ্টির পরিমাণ যথাক্রমে ৭৩, ৬১, ৬১, ৪৮, ৩০ মিলিমিটার। আলিপুরে যেমন ৬১ মিলিমিটারের মধ্যে ৫৮ মিলিমিটার বৃষ্টিই হয়েছে একাদশীতে। আবার দমদমে একাদশীতে বৃষ্টির পরিমাণ ছিল ৩৮ মিলিমিটার।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here