দ্য পিপল ডেস্কঃ পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে ‘পুতুল’ বলে উল্লেখ করল মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেস।

একটি প্রতিবেদনের মাধ্যমে মার্কিন কংগ্রেস জানিয়েছে, পাকিস্তানের সেনা বাহিনী ধারাবাহিক ভাবে দেশটির ওপর প্রভাব বিস্তার করে রয়েছে, গণতান্ত্রিক ভাবে তৈরি একটি সরকারকে হাতের মুঠোয় আনতে চাইছে পাক সেনা বাহিনী।

সিআরএস-এর ওই রিপোর্টের নাম দেওয়া হয়েছে, ‘Pakistan Domestic Political Setting’ । রিপোর্টে আরও বলা হয়েছে, ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়া সত্তেও সামরিক বাহিনী বৈদেশিক সুরক্ষার বিষয়ে বেশি হস্তক্ষেপ করছে। ক্রমশ হিংসা ছড়াতে উস্কানি দিচ্ছে।

ওই রিপোর্ট বলছে, দেশবাসীকে নতুন পাকিস্তান তৈরির স্বপ্ন দেখিয়েছিলেন ইমরান খান। নওয়াজ সরকারের পতন ঘটিয়ে ক্ষমতায় এসেছিল ইমরান খানের তেহরিক-ই-পাকিস্তান।

প্রতিশ্রুতি দিয়েছিলেন যুব সম্প্রদায়েক কর্মসংস্থান সহ মধ্যবিত্তদের অবস্থান উন্নতি ঘটাবেন, স্বাস্থ্য থেকে শিক্ষা সব দিক থেকে পাকিস্তানকে এগিয়ে নিয়ে যাবেন। কিন্তু তাঁর সেই কথা সব দিব থেকেই ব্যর্থ হয়েছে।  

উল্লেখ্য, ৩৭০ ধারা বিলোপ নিয়ে ভারতি বিরোধিতায় গোটা বিশ্বের কাছে একপ্রকার কোনঠাসা হয়ে পড়েছে পাকিস্তান। পাশাপাশি জম্মু-কাশ্মীর নিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের মন্তব্য তাঁকে সমালোচনার মুখে ফেলেছে।

রাষ্ট্রসংঘে, বিদেশের বন্ধু রাষ্ট্র এমনকী নিজের দেশের বিরোধী দলের  সমালোচনার মুখে পড়েও নিজের সিদ্ধান্তে অনড় থেকে গেছেন ইমরান।

একদিকে ভারতের সঙ্গে সমস্ত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিন্ন করছেন। অন্যদিকে জম্মু-কাশ্মীর সীমান্তে সেনা ও অস্ত্র মোতায়েন করছেন। প্রবল অস্বস্তিতে থেকেও ক্রমশ হুমকি দিয়ে চলেছেন ভারতের উদ্দেশে।     

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here