দ্য পিপল ডেস্কঃ অযোধ্যার জমি রামলালার। অন্যত্র জমি দেওয়া হবে সুন্নি ওয়াকফ বোর্ডকে। শনিবার সুপ্রীম কোর্টের তরফে আগামী তিন থেকে চার মাসের মধ্যে ট্রাস্ট গঠন করে শুরু করতে হবে মন্দির তৈরীর কাজ।

সেইসঙ্গে অযোধ্যায় অন্যত্র পাঁচ একর জমি বরাদ্দ করা হল সুন্নি ওয়াকফ বোর্ডকে।

দেশের সবচেয়ে গুরুত্বপুর্ণ মামলা নিয়ে সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সরকার পক্ষ।

এদিন কেন্দ্রীয় পরিবহনমন্ত্রী নীতিন গড়করি জানিয়েছেন, সুপ্রিম কোর্টের রায়কে সকলের স্বাগত জানানো হয়েছে জানিয়েছেন তিনি।

 

এদিন সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। পাশপাশি অয্যোধ্যা জমি নিয়ে আর কোনও বিতর্ক নেই বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, এটি একটি যুগান্তকারী সিদ্ধান্ত। সকলকে এই রায়কে স্বাগত জানানো উচিত।

অন্যদিকে সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছে কংগ্রেস। কংগ্রেস মুখ্যপাত্র রণদীপ সুরজেওয়ালা জানিয়েছেন, রাম মন্দির নির্মাণের সিদ্ধান্তকে স্বাগত জনিয়েছেন তাঁরা। এদিনের সিদ্ধান্ত রামমন্দির নিয়ে বিজেপির রাজনীতির সামনে বাঁধা তৈরি করল।

তবে সুপ্রিম কোর্টের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছেন AIMIM  প্রধান আসাদুদ্দিন ওয়েইসি।টুইটারে তিনি জানান, সু্প্রিম রায়ে তাঁরা সন্তুষ্ট নন। যদিও সংবিধানের প্রতি তাঁর সম্পূর্ণ আস্থা রয়েছে। সমানাধিকারের এই লড়াইতে অনুদান হিসাবে ৫ একর জমি প্রত্যাখ্যান করা উচিত বলে মন্তব্য করেন তিনি।

অন্যদিকে অযোধ্যা নিয়ে সুপ্রিম রায়কে স্বাগত জানিয়েছেন রামদেব।

একইসঙ্গে অযোধ্যায় রামমন্দির নির্মাণের রায়কে স্বাগত জানিয়েছেন RSS প্রধান মোহন ভাগবত। টুইটারে সেই বার্তাই দিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here