২০২০ আইপিএল মরশুম
২০২০ আইপিএল মরশুম-এ বাতিল উদ্বোধনী অনুষ্ঠান

দ্য পিপল ডেস্কঃ বাড়তি খরচ কমাতে বাতিল করা হচ্ছে ২০২০ আইপিএল মরশুম -এর জাকজমকপূর্ন উদ্বোধনী অনুষ্ঠান। সোমবার মুম্বই সদর দফতরে আইপিএল কমিটি বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  এদিন বিসিসিআই তরফে জানানো হয়েছে , উদ্বোধনী অনুষ্ঠানে শুধুমাত্র বাড়তি খরচ নয় এছাড়াও, অনুষ্ঠান নিয়ে ক্রীড়াপ্রেমীদের মনে কোনও উন্মাদনা থাকে না। তার ওপর অনুষ্ঠানে শিল্পীরা অত্যাধিক টাকা দাবি করে।

 গত বছর বলিউড ধাঁচের জাকজমকপূর্ন অনুষ্ঠান করার জন্য ৩০ কোটি টাকা খরচ হয়েছিল। এই বাড়তি খরচ কমাতেই এমন সিদ্ধান্ত আইপিএল কর্তৃপক্ষের।

বিগত কয়েক বছর ধরে আইপিএল-এর উদ্বোধনী অনুষ্ঠানে শোভা বাড়িয়েছেন বলিউড তারকা ও পিট বুল, অ্যাকন, ক্যাটি পেরির মতো হলিউড তারকারাও।   

 এদিনের বৈঠকে ২০২০ আইপিএল মরশুম-এ নতুন এক নিয়ম সংযোজন করা হল। ২০২০ আইপিএল মরশুম-এ নো বল দেখার জন্য থাকবে অতিরিক্ত এক আম্পেয়ার। যিনি শুধুমাত্র ওভার স্টেপ-এর দিকটাই নজর রাখবেন।

২০২০ আইপিএল মরশুম

গত মরশুমে বহু ম্যাচে ভুল আম্পায়ারিংয়ের শিকার হয়েছেন খেলোয়াড়রা। সেবার প্রতিবাদ করেছিলেন বিরাট, ধোনি সহ একাধিক খেলোয়াড়রা।

২০২০ আইপিএল মরশুম-এ ভুল সিদ্ধান্তের পরিমান কমাতে অতিরিক্ত আম্পায়ার নিয়োগ করা হচ্ছে। পাশাপাশি এই বৈঠকে বাতিল করা হয়েছে পাওয়ার প্লেয়াড়ের প্রস্তাব।

   আগামী ১৯ ডিসেম্বর প্রথমবার কলকাতার মাটিতে বসতে চলেছে আইপিএল-এর নিলামে আসর।

২০২০ আইপিএল মরশুমের জন্য কোন দলের হাতে কত টাকা রয়েছে-

 ১. চেন্নাই সুপার কিংস – ৩.২ কোটি

 ২. দিল্লি ক্যাপিটাল – ৭.৭ কোটি

 ৩. কিংস ইলেভেন পাঞ্জাব – ৩.৭ কোটি

 ৪. কলকাতা নাইট রাইডার্স – ৬.৫ কোটি

 ৫. মুম্বই ইন্ডিয়ান্স – ৩.৫৫ কোটি

 ৬. রাজস্থান রয়্যালস – ৭.১৫ কোটি

 ৭. রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর – ১.৮০ কোটি

 ৮. সানরাইজার্স হায়দ্রাবাদ – ৫.৩০ কোটি  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here