বাসস্ট্যান্ডে উঁকি দিচ্ছেন নেতা-মন্ত্রীরা, দায় এড়ালেন চেয়ারম্যান

0
100

।। শুভ মন্ডল ।।

ভারতীয় নির্বাচন কমিশনের মডেল কোড অফ কন্ডাক্টের সঠিক নিয়মবিধি না মানার ছবিটা স্পষ্ট হয়ে উঠছে বাংলার রাজধানী জুড়ে । ম্যানুয়ালে ৯ নম্বর অধ্যায়ে স্পষ্ট বলা হয়েছে । জন সাধারণের স্বার্থে সরকারের তৈরি বাসস্টপ, জলসত্র, গার্ডওয়াল ইত্যাদির উপর সমস্ত নেতা মন্ত্রীর ছবি ঢেকে ফেলতে হবে । ভোট চলাকালীন জনস্বার্থে নির্মিত প্রকল্পের উপর নেতা মন্ত্রীর ছবি প্রদর্শন করা যাবে না ।

নির্বাচনী আচরণবিধির এই নিয়ম সব জায়গায় মেনে চলা হচ্ছে কি ? দক্ষিন দম দম পৌরসভায় ১০ নম্বর ওয়ার্ডে দেখা গেল একটু ভিন্ন ছবি । মডেল কোড অফ কন্ডাক্টের আংশিক পালনের ছবি প্রতিফলিত হল দ্য পিপল টিভির ক্যামেরায় ।

জনগনের নিত্ত প্রয়োজনীয় নির্মানাদির গায়ে নেতা-মন্ত্রীর ছবি ঢেকে ফেলা হয়েছে সম্পূর্ণভাবে ।

আবার কিছু কিছু জায়গায় দেখা যাচ্ছে । বাস স্ট্যান্ডের গায়ে নেতা-মন্ত্রীরা আবরণে থাকতে চাইছেন না ।

২০১৯ লোকসভার ভোট চলবে সাত দফায় । ইতিমধ্যেই প্রথম দফার ভোট সম্পন্ন হয়েছে ১১ ই এপ্রিল । এরই মধ্যে শহরের বেশ কিছু জায়গায় জনগণের স্বার্থে সরকার নির্মিত বাসস্ট্যন্ড এবং বেশ কিছু নির্মানাদির গায়ে নেতা-মন্ত্রীর ছবির আবরণ খুলে পড়ে রয়েছে ।

এই প্রসঙ্গে দক্ষিন দম দম পৌরসভার চেয়ার ম্যান ড. পাঁচু গপাল রায়কে ফনে জানতে চাওয়া হয়েছিল । দ্য পিপল টিভিকে তিনি জানিয়েছেন ‘ আমরা নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী সমস্ত সরকারি নির্মানের উপর থাকা নেতা-মন্ত্রীর ছবি ঢেকে দিয়েছি । যদি এর মধ্যে কোনো ছবির আবরণ খুলে গিয়ে থাকে, আমার কাছে তার কোনো খবর এখনও আসেনি । আর যদি কোনো আবারন উন্মুক্ত অবস্থায় থাকে । তাহলে তার দায় আমাদের নয় । এর সমস্ত দায় এখন নেবে নির্বাচন কমিশন ’ ।      

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here