দ্য পিপল ডেস্ক: এতদিন একটা ক্লিকেই পুজোর সমস্ত খবরাখবর পেয়ে যেতেন আপনি । তার জন্য প্র্যজন ছিল শুধুমাত্র একটা স্মার্ট ফোনের । কিন্তু সেই সুযোগ বন্ধ হতে চলেছে।  

পুজোর সব খবরাখবর জানতে বছর চারেক আগে অত্যন্ত উৎসাহ ও উদ্দীপনা নিয়ে ‘উৎসব অ্যাপ’ চালু করেছিলেন লালবাজারের পুলিশ কর্তারা।

কিন্তু এবছর সেই অ্যাপ বন্ধ করে দেওয়া হচ্ছে কলকাতা পুলিশের তরফে। যার ফলে ঠাকুর দেখতে গিয়ে সমস্যার সম্মুখীন হতে পারেন দর্শনার্থীরা।

রাজা মণীন্দ্রচন্দ্র কলেজের প্রাক্তন ছাত্র অভীক সাহা  প্রথমে এই উদ্যোগ নিয়েছিলেন। এই অ্যাপ চালু করার জন্য লালবাজারে প্রস্তাব দিয়েছিলেন অভীক। সেই সময়ে পুলিশ কমিশনার ছিলেন রাজীব কুমার।

তাঁর এই প্রস্তাবে খুশি হয়েছিলেন পুলিশ কমিশনার রাজীব কুমার। এই বিষয়টি দেখার জন্য তিনি দায়িত্ব দিয়েছিলেন তৎকালীন যুগ্ম নগরপাল (এস্টাবলিশমেন্ট) সুজয় চন্দকে।

অভীককে সঙ্গে নিয়ে কলকাতা পুলিশের উদ্যোগে চালু করেছিলেন ‘উৎসব অ্যাপ’। খুব জনপ্রিয়তার সঙ্গে  পুজোয় বেশ রমরমিয়ে চলেছিল এই অ্যাপ। এর সাফল্য দেখে পরের বছরেও এই অ্যাপ চালু রেখেছিলেন লালবাজারের পুলিশকর্তারা।

গতবছরেও চালু ছিল এই ‘উৎসব অ্যাপ’। কিন্তু তার মধ্যে চাকরি থেকে অবসর নিয়ে ওএসডি হয়ে যান সুজয় চন্দ। এরপরে মণীন্দ্রচন্দ্র কলেজের ওই প্রাক্তন ছাত্রও লালবাজারের কর্তাদের সঙ্গে যোগাযোগ রাখা বন্ধ করে দেন।

এর ফলে এই বছরে পুজোয় এই ‘উৎসব অ্যাপ’-এর কথা কারও মাথাতেও আসেনি। ফলে বন্ধ হয়ে গেল এই অ্যাপ।

তবে এই জনপ্রিয় অ্যাপে কী ছিল? শহরের সমস্ত পুজোর সব খবর পাওয়া যেত এই অ্যাপে। শহরের কোথায় বিগ বাজেটের পুজো হচ্ছে, পুজোর রাতে কোন রাস্তায় উপচে পড়া ভিড়, দক্ষিণের কোথায় কোন ঠাকুরগুলো দেখবেন সবই আপনি জেনে নিতে পারবেন এই অ্যাপে।

এছাড়া কোন মণ্ডপের পাশে অ্যাম্বুল্যান্স রয়েছে, কোথায় রয়েছে পুলিশ অ্যাসিস্ট্যান্ট বুথ, মণ্ডপের কাছে কোন স্টলে কী কী খাবার পাওয়া যায়? তার সমস্ত খুঁটিনাটি জানা যেত এই জনপ্রিয় অ্যাপে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here