দ্য পিপল ডেস্ক-  ২০১৯ এর শুরুতেই স্মার্টফোন প্রস্তুতকারক কোম্পানি মেতেছিল 48 মেগাপিক্সেলের ঝড়ে । স্মার্টফোন মানেই তাতে 48মেগাপিক্সেল থাকবেই ।

আমাদের WHATSAPP গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন: Whatsapp

তবে প্রযুক্তির সঙ্গে তালে তাল মেলাতে বছরের সেকেন্ড ইনিংসেই 48 মেগাপিক্সেলও কম পড়ে যাচ্ছে টেকপ্রেমীদের । গ্যাজেটপ্রেমীদের বর্তমান চাহিদা 64 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন ।

চাহিদা মেটাতে চলতি সপ্তাহেই 64 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন লঞ্চের ঘোষনা করেছে Realme । আগামী সপ্তাহে ক্যামেরা জায়ান্ট ফোন বাজারে আসছে ।

সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে জানা গিয়েছে 64 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে Samsung । Galaxy A সিরিজে এই ফোন লঞ্চ করবে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি । আগামী মাসেই বাজারে আসতে পারে এই ফোন ।

সম্প্রতি মোবাইল ফোনের জন্য 64 মেগাপিক্সেল ISOCELL Bright GW1 সেন্সর লঞ্চ করেছিল Samsung । এই সেন্সর লঞ্চ করেই 8 অগাস্ট 64 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে Realme ।

 সেপ্টেম্বর অথবা অক্টোবর মাসে Galaxy A সিরিজের নতুন স্মার্টফোন লঞ্চ করবে Samsung । সেই ফোনেই থাকবে 64 মেগাপিক্সেল ক্যামেরা।

Samsung ছাড়াও Realme ও Xiaomi একই সেন্সর ব্যবহার করে 64 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন লঞ্চের ঘোষনা করেছে । এখন কে প্রথম এই ফোন লঞ্চ করবে তা নিয়ে প্রতিযোগিতা চরমে ।

মে মাসে প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছিল Galaxy A70S ফোনে থাকতে চলেছে 64  মেগাপিক্সেল ক্যামেরা । যা বিশ্বের প্রথম 64 মেগাপিক্সেল স্মার্টফোন হতে চলেছে বলে জানানো হয়েছিল সেই রিপোর্টে । তবে ক্যামেরা ছাড়া Galaxy A70 ফোনের সাথে Galaxy A70S ফোনে বিশেষ কোন পার্থক্য থাকছে না ।

Samsung-এর 64 মেগাপিক্সেল ISOCELL Bright GW1 সেন্সার মোবাইল ক্যামেরার জগতে এক যুগান্তকারী বিপ্লব আনতে সক্ষম হয়েছে তা বলাই বাহুল্য ।