দ্য পিপল ডেস্কঃ বিরাটের উপস্থিতিতেই রবিবার ওয়েস্ট ইন্ডিস সিরিজের জন্য দল ঘোষনা করা হবে। সেইদিন পাঁচজন ক্রিকেট নির্বাচকদের সঙ্গে বৈঠকের পরই চূড়ান্ত দল ঘোষনা করা হবে।   

আমাদের WHATSAPP গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন: Whatsapp

 এছাড়াও, বৈঠকে আলোচনা করা হবে প্রাক্তন ভারতীয় অধিনায়ক ধোনির ভবিষ্যত নিয়েও । ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে কিউয়িদের বিরুদ্ধে হারার পরই ধোনির দলে স্থান পাওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা গিয়েছে। পাশাপাশি ক্যারিবিয়ান ট্যুর থেকেও নিজেকে কার্যত সরিয়ে রেখেছেন মাহি। এরপরই ধোনির অবসর নিয়ে জল্পনা তুঙ্গে ।

 ক্যারিবিয়ানদের বিরুদ্ধে বেশ কয়েকজন খেলোয়াড়কে বিশ্রামও দেওয়া  হবে। আইপিএল থেকে টানা সিরিজ খেলছেন বিরাটরা। তাই কোহলি, শামি, বুমরাহ, হার্দিক ও ধোনি বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত বিসিসিআইয়ের।

পরিবর্ত হিসেবে শুভমন গিল, সন্দীপ সাইনি, খলিল আহমেদ, ক্রুণাল পাণ্ডেয়া, মনিশ পাণ্ডে এবং শ্রেয়াস আইয়ারকে খেলতে পারে একদিন ও টি-২০ সিরিজের জন্য। ভবিষ্যতের জন্য নতুন মুখ খুঁজতে এখন থেকেই মাঠে নামতে চাইছে বোর্ড।

 তবে টেস্ট সিরিজে কোহলি এবং বুমরাহ দুজনেই খেলবে। কিন্তু চোটের কারণে টেস্ট দলে থাকবেন না শিখর ধাওয়ান ও পৃথ্বি শঁ। তাঁদের বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে চিকিৎসা চলছে।

 এর পাশাপাশি CoA তরফে বিদেশের ট্যুরে বান্ধবী ও স্ত্রীদের সঙ্গে দেখা করার বিষয়ে অবাক করা সিদ্ধান্ত জানানো হয়েছে। নয়া নিয়মে বলা হয়েছে, বিদেশের ট্যুরে স্ত্রী বা বান্ধবীর সঙ্গে সাক্ষাৎ করার আগে কোচ বা অধিনায়কের অনুমতি নিতে হবে।