কুলগাম জেলায় এনকাউন্টারে খতম ২ সন্ত্রাসবাদী

0
71

দ্য পিপল ডেস্কঃ কাশ্মীর উপত্যকায় জঙ্গি নিকেশ অভিযানে ফের বড়সড় সাফল্য পেল নিরাপত্তা রক্ষী বাহিনী। জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলার গোপালপোরা অঞ্চলে নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম হয়েছে ২ সন্ত্রাসবাদী।

উদ্ধার হয়েছে প্রচুর আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ । নিহত সন্ত্রাসবাদীদের নাম ও পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানা গেছে,  গোপন সূত্রে খবর পাওয়া যায় দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার গোপালপোরা অঞ্চল এলাকায় লুকিয়ে রয়েছে বেশ কয়েকজন সন্ত্রাসবাদী।

সেই খবরের ভিত্তিতে সন্দেহজনক ওই স্থানে তল্লাশি অভিযান শুরু করে ভারতীয় সেনাবাহিনী,  সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী।

তল্লাশি অভিযান চলাকালীন নিরাপত্তা বাহিনীর জওয়ানদের নিশানা করে পাল্টা গুলি চালাতে থাকে সন্ত্রাসবাদীরা। এরপরই উভয়পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয়। ঘন্টাখানেকের বেশি সময় ধরে গুলির লড়াই শেষে নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম হয়েছে ২ সন্ত্রাসবাদী।

গুলির লড়াই থেমে যাওয়ার পর তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ। আরও সন্ত্রাসবাদী লুকিয়ে আছে কিনা জানতে চিরুনি-তল্লাশি শুরু করেছে পুলিশ ও নিরাপত্তা বাহিনী।

উল্লেখ্য, জম্মু-কাশ্মীর উপত্যকা অঞ্চলে প্রায় প্রত্যেকদিন চলছে এনকাউন্টার । সেনা-সন্ত্রাসবাদীদের লড়াইয়ে প্রত্যেকদিন মারা যাচ্ছে সন্ত্রাসবাদী । গত কয়েক মাসে কয়েকশো সন্ত্রাসবাদী খতম হয়েছে সেনার সঙ্গে গুলির লড়াইয়ে।    

পুলওয়ামা কাণ্ডের পর থেকে ভূস্বর্গের নিরাপত্তার চেহারা প্রকাশ্যে আসে। এরপর গোয়েন্দা বাহিনী সহ পুলিশ ও স্বতন্ত্র নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয় উপত্যকা জুড়ে। জম্মু-কাশ্মীরের একাধিক জায়গায় এনকাউন্টারে কয়েকশো জঙ্গি নিহত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here