যোগীর ‘প্রেমিকা’ দাবি, সাংবাদিককে মুক্তির নির্দেশ সুপ্রিম কোর্টের

0
46

দ্য পিপল ডেস্কঃ সাংবাদিককে গ্রেফতার করে বেশ চাপে পড়তে হল উত্তরপ্রদেশ পুলিশকে। ফ্রিল্যান্স সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে অবিলম্বে মুক্তি দেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সম্পর্কে মানহানিকর ভিডিও প্রকাশ করায় গ্রেফতার করা হয়েছিল সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে। প্রশান্তের মুক্তির আর্জি নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন তাঁর স্ত্রী জাগিশা আরোরা।  

মঙ্গলবার সুপ্রিম কোর্টের বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অজয় রস্তোগিরের বেঞ্চে মামলাটি উঠলে রাজ্য সরকারকে ভর্ৎসনা করে বিচারপতিরা বলেন,  প্রশান্তর সঙ্গে যা হয়েছে তা অনুচিত। এটি নাগরিকদের স্বাধীনতার প্রশ্ন যা সংবিধান স্বীকৃত তা কোনওভাবেই তা খর্ব করা যাবে না ।

এরপর সর্বোচ্চ আদালত উত্তরপ্রদেশ সরকারকে নির্দেশ দেয়, অবিলম্বে মুক্তি দিতে হবে সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে।

বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় জানান, তিনি মুক্তি পেলে ব্যক্তিগত স্বাধীনতার অধিকার স্বীকৃতি পাবে। এটা কোনও খুনের ঘটনা নয়। সওয়াল শেষে প্রশান্তকে অবিলম্বে মুক্তির নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত।

উল্লেখ্য, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে বিয়ের প্রস্তাব দেন এক মহিলা, এমন একটি ভিডিও পোস্ট করেছিলেন সাংবাদিক প্রশান্ত। এই ভিডিও প্রকাশের মাধ্যমে মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি কালিমালিপ্ত করা হয়েছে বলে অভিযোগ এনে গ্রেফতার করা হয়েছিল দিল্লির ফ্রিল্যান্স সাংবাদিক প্রশান্তকে।

মুহূর্তে ভাইরাল হয় এই ঘটনা। এই গ্রেফতার নিয়ে সোশাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে। মত প্রকাশের স্বাধীনতাকে খর্ব করা হচ্ছে বলে অনেকে সমালোচনা চলতে থাকে। বিচার পেতে শীর্ষ আদালতে দ্বারস্ত হন সাংবাদিকে স্ত্রী।

তবে সাংবাদিককে মুক্তি দেওয়ার এই রায়ে স্বভাবতই খুশি হয়েছেন সাংবাদিকের পরিবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here