সোপিয়ানে খতম দুই সন্ত্রাসবাদী

0
37

দ্য পিপল ডেস্কঃ জম্মু ও কাশ্মীরের সোপিয়ানের অবনীরা অঞ্চলে নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম দুই সন্ত্রাসবাদী । কাশ্মীর উপত্যকায় জঙ্গি নিকেশ অভিযানে ফের বড় সাফল্য নিরাপত্তারক্ষী বাহিনীর ।

গুলির লড়াই শেষে এনকাউন্টারস্থল থেকে উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ। নিহত সন্ত্রাসবাদীদের নাম ও পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি।

গোপন সূত্রে খবর পাওয়া যায়, দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার অবনীরা অঞ্চলে লুকিয়ে রয়েছে বেশ কয়েকজন সন্ত্রাসবাদী। ওই খবরের ভিত্তিতে সন্দেহজনক জায়গায় তল্লাশি অভিযান শুরু করে সুরক্ষা বাহিনী।

তল্লাশি অভিযান চলাকালীন নিরাপত্তা বাহিনীর জওয়ানদের নিশানা করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে সন্ত্রাসবাদীরাও। এরপরই দুই পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয়। দীর্ঘক্ষণ গুলির লড়াই শেষে মঙ্গলবার সকালেই নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম হয় দুই সন্ত্রাসবাদী।

সন্ত্রাসবাদীদের সঙ্গে গুলির লড়াই থেমে যাওয়ার পর এনকাউন্টারস্থলে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ। নিহত সন্ত্রাসবাদীরা কোন জঙ্গি সংগঠনের সদস্য  তা এখনও পর্যন্ত জানা যায়নি।

বেশ কয়েক মাস আগে গোয়েন্দা সূত্রে খবর পাওয়া গিয়েছিল, নাশকতা চালাতে উপত্যকায় ঘাঁটি গেড়েছে কয়েকশো সন্ত্রাসবাদী। সন্ত্রাসবাদ নির্মূল করতে জম্মু-কাশ্মীর উপত্যকা অঞ্চল জুড়ে নিরাপত্তাবাহিনীর অভিযান চলছে। প্রায় প্রত্যেকদিনই নিকেশ হচ্ছে সন্ত্রাসবাদী।

তারপরও এড়ানো যায়নি উপত্যকা অঞ্চলের নাশকতামূলক ঘটনা। ভোটের লাইনে, ব্যাঙ্কের শাখায়, রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়িতে বিস্ফোরণ ঘটেছে।

উল্লেখ্য পুলওয়ামাকাণ্ডের পর থেকেই জম্মু-কাশ্মীরে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। সন্ত্রাসবাদ দমন করতে বিশেষ অভিযান শুরু করেছে। একই ইস্যুতে ঘাটতি পড়েছে ভারত-পাক দুই দেশের সম্পর্কেও ।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here