এসি গাড়িতে বসে গম্ভীর, তাহলে হাত নাড়াচ্ছেন কে ?

0
60

দ্য পিপল ডেস্কঃ ফের বিতর্কে জড়ালেন প্রাক্তন ক্রিকেটার তথা দিল্লির পূর্ব লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর। ডামি নিয়ে প্রচার করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। রাজনীতির ময়দানে পা রাখতে না রাখতেই বিতর্কে জেরবার গম্ভীর।

দিল্লি পূর্ব কেন্দ্রের আপ প্রার্থী অতিশির করা একটি টুইট ভিডিওতে দেখা যায় গৌতমের মতোই দেখতে একজন হুডখোলা গাড়িতে দাঁড়িয়ে সাধারণ মানুষের উদ্দেশ্যে হাত নাড়ছেন ও ভোট প্রার্থনা করছেন। অন্যদিকে আসল গৌতম গম্ভীর বসে আছেন গাড়ির ভিতরে।

জানা গিয়েছে, গৌতম গম্ভীরের মতো দেখতে ওই ব্যক্তি এক কংগ্রেস নেতা। স্বাভাবিকভাবেই সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। বিরোধীরাও সমালোচনার রসদ পেয়েছেন।  রাজনৈতিক তরজা আরও একবার ফের চরমে উঠেছে।

বিরোধীদের বক্তব্য, প্রচণ্ড গরমে নাজেহাল হয়ে প্রচারে পিঠটান দিয়েছেন গৌতম। তাই ডামি দিয়ে চলছে প্রচার। যাঁরা রোদ আর গরম সহ্য করে দাঁড়িয়ে থাকতে পারেন না তাঁরা মানুষের কাজ করবেন কীভাবে ? প্রচার করার থেকে মানুষের প্রতিনিধি হয়ে কাজ করা আরও কঠিন।

অনেকেই প্রশ্ন তুলেছেন, প্রচার করতে গিয়েই যদি এই অবস্থা হয় তাহলে কাজ করতে দিয়ে কী অবস্থা হবে ? মানুষই বা কী পাবেন এঁদের থেকে ?

তবে বিজেপির এই তারকা প্রার্থীকে নিয়ে বিতর্ক এই প্রথম নয়। আগেও নিজের কেন্দ্রের আপ প্রার্থীকে নিয়ে কুরুচিকর মন্তব্যের অভিযোগ উঠেছে । বিতর্কে জড়িয়েছেন গৌতম গম্ভীর।   

রবিবার গোটা দেশে ষষ্ঠ দফা নির্বাচনের সঙ্গে দিল্লির সাত আসনে নির্বাচন । শেষ পর্যায়ের প্রচারে বাজিমাত করতে দল নির্বিশেষে প্রত্যেক প্রার্থী মরিয়া । ব্যতিক্রম নন তারকা প্রার্থী গৌতম গম্ভীরও ।    

খেলোয়াড় হোন বা অভিনেতা, অভিনেত্রী নিজেকে নেতা বা নেত্রীর ভূমিকায় দেখতে রাজনীতিতে পা রেখেছেন অনেক তারকা। অতি সম্প্রতি সেই তালিকায় নাম লিখিয়েছেন তারকা ক্রিকেটার গৌতম গম্ভীরও ।

কিন্তু নেতা হওয়ার স্বপ্ন থাকলেও কাজ যে মোটেও সহজ নয় তা হয়ত আগে বুঝতে পারেননি গৌতম। ক্রিকেট মাঠের লড়াইয়ের থেকেও রাজনীতির ময়দানের লড়াই যে কত শক্ত তা হয়ত এবার বুঝতে পারছেন মি. গম্ভীর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here