হাত জোড় করে আবেদন, সমস্যার সমাধান করুনঃ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন

0
49

দ্য পিপল ডেস্কঃ ডাক্তারদের নিরাপত্তা নিশ্চিত করুন। সংবেদনশীল বিষয়টিকে  প্রেস্টিজ ইসু করবেন না। এনআরএসকাণ্ডে এবার মুখ খুললেন কেন্দ্রী স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন নয়াদিল্লির এইমস-এর চিকিৎসক প্রতিনিধিদল। এইমস-এর চিকিৎসকরা চিঠি দিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনকে এনআরএস কাণ্ড নিয়ে হস্তক্ষেপ করার দাবি জানান। তার উত্তরে বার্তা দেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ, বিষয়টিকে সংবেদনশীলতার সঙ্গে দেখুন। শুধু সে রাজ্য নয়, গোটা দেশ ভুগছে। সমাধানসূত্র খুঁজে বের করতে হবে।

এ রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যাকে চিঠি লিখে সেই সঙ্গে কথা বলবেন বলেও জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

এনআরএস হাসপাতালে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির আঁচ ছড়িয়ে পড়েছে এ রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি সারা দেশ জুড়ে। মিলছে না সমাধানসূত্র। অবস্থা সামাল দিতে না পেরে পদত্যাগ করেছেন এনআরএস হাসপাতালের সুপার ও প্রিন্সিপাল।

রোগীদের নিয়ে পরিবারের লোকেরা অসহায়। কেউ পড়ে আছেন হাসপাতালে কেউ বা রাস্তাতেই, কেউ বা চিকিৎসা পরিষেবা পেতে ছুটে যাচ্ছেন এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে। ক্রমশ যেন বাড়ছে এই অসহায়তার চিত্র।  

বাংলার আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের দেশজুড়ে প্রতিবাদে শামিল হয়েছে চিকিৎসকমহল। নিরাপত্তার দাবিতে পশ্চিমবঙ্গের জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন জানিয়ে শুক্রবার ‘সারা ভারত প্রতিবাদ দিবস’  ঘোষণা করেছে আইএমএ।

আন্দোলনরত চিকিৎসকদের পাশে দাঁড়িয়ে বৃহস্পতিবারের পর আজও কর্মবিরতি পালন করছেন দিল্লি-সহ পাটনা, রায়পুর, রাজস্থান ও পাঞ্জাব এইমসের চিকিৎসকরাও৷ প্রতীকী বিক্ষোভ দেখিয়ে বৃহস্পতিবার রীতিমতো হেলমেট, ব্যান্ডেজ এবং কালো ব্যাজ পরে কাজে করেন ভিনরাজ্যের চিকিৎসকরা।

কোথাও কোথাও শুরু হয়েছে চিকিৎসা পরিষেবা। কিন্তু প্রয়োজনের তুলনায় তা সামান্যই। ফলে অচল অবস্থা কাটছে না কিছুতেই।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here