ছোট পোশাক তাই ধর্ষণের যোগ্য ? ছিঃ

0
154

।। সুস্মিতা মজুমদার (সাহা) ।।

“ছোট পোশাক পড়া মেয়েদের দেখলেই তাদের ধর্ষণ করো, কারণ তারা ছোট পোশাক পড়ে পুরুষদের প্রলোভন দেখাচ্ছে।“ ক্যামেরার সামনে দাঁড়িয়ে এমন মন্তব্য করতে শোনা গেল একজন মহিলাকে। এই ঘটনায় কপালে সত্যি চিন্তার ভাঁজ পড়ে বৈকি।

দেশের রাজধানীর বুকে মেয়েদের লাঞ্ছনার ঘটনা প্রায়ই সংবাদের শিরোনামে আসে। আবার একবার। কিন্তু কোনও মহিলার মুখে প্রকাশ্যে এমন কুরুচিকর মন্তব্য আগে হয়তো এতটা সামনে আসেনি।

স্বাভাবিক ভাবেই এই ভিডিও প্রকাশ্যে আসা মানেই ভাইরাল। কিন্তু নির্লজ্জ ওই মহিলা নিজের দোষ বুঝতেও রাজি নন, স্বীকার করতেও রাজি নন। উল্টে নিজের কথাকে প্রতিষ্ঠা করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন ।

এই মহিলারা ইন্টারনেট ব্যবহার করেন, সোশাল মিডিয়ায় মত্ত, শপিংমলে যান, নিজেদের অতি আধুনিকা প্রমাণ করতে চান । অথচ মনের মধ্যে পুষে রাখেন বিকৃত সব ধারণা। একজন মধ্য বয়স্কা মহিলা যেভাবে তার থেকে বয়সে ঢের ছোট মেয়েদের সঙ্গে ব্যবহার করছেন তাতে তাঁর শিষ্টাচার নিয়ে প্রশ্ন ওঠে।

এরা না অন্যকে জানতে চায় না বুঝতে চায়, এঁরা আসলে নিজেকে চাপিয়ে দিতে চায়। নিজেকে মহান বা সমাজ সম্পর্কে সচেতন প্রমাণ করার জন্য এই ধরনের নোংরা  মন্তব্য করে বসে।

কিন্তু আতঙ্কের কারণ অন্য জায়গায়। ভদ্র, সভ্য, শিক্ষিত মুখোশের আড়ালে এমন যে কত মানুষ বিষাক্ত মনোভাব নিয়ে ঘুরে বেড়ায় তার বোধকরি ইয়ত্তা নেই।

পুরুষের লালসার শিকারের থেকেও এই ধরনের মহিলাদের আচরণ, উস্কানিমূলক মন্তব্য অনেক বেশি বিপজ্জনক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here