দ্য পিপল ডেস্কঃ তিন মাস পার করে ফেলেছে অন্ধ্রের ওয়াইএসআর সরকার। তার মধ্যেই বিরোধী দলের অভিযোগে জেরবার হতে হয়েছে জগনমোহন রেড্ডি সরকারকে।

এবার ৮ জন কর্মী খুন এবং দলীয় কর্মীদের হুমকির অভিযোগে বুধবার বিক্ষোভে নামে টিডিপি সরকার।সেই বিক্ষোভ সামাল দিতেই চন্দ্রবাবু নাইডুকে গৃহবন্দী করল জগনমোহন সরকার।

গৃহবন্দী করা হয়েছে দেবীনেই অবিনাশ, কেশিনাই নানি ও ভুমা অখিলপ্রিয়াকে । নারাসারাওপেটা, সাত্তেনাপালে, পালান্ডু ও গুরজালায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

গণতন্ত্রে এই দিনটিকে কালো দিন বলে অভিহিত করেছেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। বুধবার রাত ৮ টা থেকে  থেকে অনশনে বসবেন বলে জানিয়েছেন তিনি।


২০১৯ এর লোকসভা নির্বাচনে মোদি সরকারের অন্যতম বিরোধী মুখ ছিলেন টিডিপি নেতা চন্দ্রবাবু নাইডু। কিন্তু লোকসভা নির্বাচনে অন্ধ্রপ্রদেশের ২৫ টি আসনের মধ্যে ২২ টি আসন পায় ওয়াইএসআর। এরপর অন্ধ্রপ্রদেশে টিডিপির ভরাডুবির পর মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ান তিনি। ক্ষমতায় আসে জগনমোহন রেড্ডির ওয়াইএসআর সরকার।

এরপরেই গুন্টুরের ৮ জন টিডিপি সমর্থকের খুনকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হতে শুরু করে। একাধিকবার টিডিপি নেতাদের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ তোলা হয়েছে দলের তরফে। ঘটনার জন্য প্রাক্তন স্পিকার শিবপ্রসাদ রাওয়ের দিকে অভিযোগের আঙুল তুলেছে টিডিপি।   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here